• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘জাতীয় ঐক্য’ প্রতিষ্ঠার উদ্যোগ নেবে তৃণমূল বিএনপি

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২৫
পূর্বপশ্চিম ডেস্ক

তৃণমূল বিএনপি ‘জাতীয় ঐক্য’ প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, দেশের ভালো চায় এমন অনেক রাজনৈতিক দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। নির্বাচনেও আমরা অনেক জনসমর্থন পেয়েছি। আমরা তৃণমূল বিএনপি সুস্থ রাজনীতির পক্ষে একটি জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ নেব। তিনি বলেন, বাংলাদেশে কিছু তারিখ আছে যেমন- ২১ আগস্ট, ৩ নভেম্বর এসব তারিখের কারণে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কোনোদিন ঐক্য হবে না। ফলে তারা কোনোদিন দেশে সুস্থ রাজনীতিও প্রতিষ্ঠা করতে পারবে না। আমরা নতুন প্রজন্মকে নিয়ে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করব।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তৈমূর আলম।

অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে সংসদের বিরোধী দল হিসেবে জাতীয় পার্টিকে বেছে নেওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তিনি বলেন, এমনকি বিরোধী দলের নেতা-উপনেতা কে হবেন, সে সিদ্ধান্তও আসে সরকারি দলের কার্যালয় থেকে।

আন্দোলনের অংশ হিসেবে তৃণমূল বিএনপি ভবিষ্যতেও নির্বাচন করবে জানিয়ে শমসের মবিন বলেন, কোনো দল রাতারাতি নির্বাচনে জয়লাভ করে না। যেহেতু তৃণমূল বিএনপি নির্বাচনমুখী, আমরা ভবিষ্যতেও নির্বাচনে যাব, আমরা নিজেদের মার্কা নিয়ে নির্বাচন করব। আমরা আগামী যুগের দিকে, আগামী প্রজন্মের দিকে তাকিয়ে আছি। আমরা সুস্থ রাজনীতির প্রতিষ্ঠান করতে চাই।

ব্যারিস্টার নাজমুল হুদার স্মরণে তৃণমূল বিএনপির এই চেয়ারপারসন বলেন, ‘সুস্থ রাজনীতি, সুশাসনের ভিত্তি’ স্লোগান নিয়ে তৃণমূল বিএনপি গঠন করেছিলেন নাজমুল হুদা। নিবন্ধনের জন্য প্রথমে না করে দেওয়া হয়েছিল। তখন থেকেই একটা অসুস্থ রাজনীতি শুরু হয়েছে। পরে নাজমুল হুদা আদালতের মাধ্যমে নিবন্ধন এনেছিলেন।

তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন অন্তরা সেলিমা হুদার সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন দলটির ভাইস চেয়ারম্যান সালাম মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান, যুগ্ম মহাসচিব রোকসানা আমিন সুরমা প্রমুখ।

তৃণমূল বিএনপি,তৈমূর আলম খন্দকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close