• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডামি নির্বাচনের সরকার, জনগণের সরকার না: নজরুল

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৪, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক

ডামি নির্বাচনের সরকার, জনগণের সরকার না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘একতরফা নির্বাচনে গণতন্ত্র নির্বাসনে’ শীর্ষক আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

গণতান্ত্রিক বাম ঐক্য এ আলোচনা সভার আয়োজন করে। সংগঠনটির সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংগঠনের অন্যান্য নেতারা আলোচনা সভায় বক্তব্য দেন।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির লড়াই জনগণের পক্ষের লড়াই, এ লড়াই আরো সুসংগঠিত করা হবে, অব্যাহত রাখা হবে। এতে জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নতুন ধারণা সৃষ্টি হয়েছে এই নির্বাচনে ‘ডামি প্রার্থী’। যদিও নির্বাচন কমিশনও ডামি, অনেক সরকারি প্রতিষ্ঠানও সেরকম আচরণ করছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলো নির্বাচন বয়কট করার পরও সিইসি ঘুমিয়েছেন। কারণ সবই তো নির্ধারণ করা ছিল। এটা ডামি নির্বাচনের সরকার, জনগনের সরকার না। গণতন্ত্র নিয়ে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে রসিকতার অধিকার জনগণ কাউকে দেয়নি। সরকার ঠিক করছে কে বিরোধীদল হবে।

তিনি বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ হলেও বিদেশে উন্নত চিকিৎসায় যাওয়ার সুযোগ পাচ্ছে না। দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা কারাগারে।

নজরুল ইসলাম খান আরো বলেন, ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির ২৫ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, দেড় হাজারের বেশি নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। রাত ১০টা পর্যন্ত আদালত চলে। এভাবে গণতান্ত্রিক আন্দোলন দমনের স্বপ্ন দেখছে সরকার। এতে কোনো কাজে আসবে না। প্রতিপক্ষকে গ্রেপ্তার করে রেখে, অত্যাচার নির্যাতন করে দমিয়ে রাখতে পারবে না। সব স্বৈরাচারের একই স্বভাব, তারা ইতিহাস ভুলে যায়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সরকার,জনগণ,ডামি নির্বাচন,নজরুল ইসলাম খান,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close