• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সবার সঙ্গে সম্পর্ককে গভীর করে দেশকে এগিয়ে নিতে চাই : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২৪, ১৮:০৫ | আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪, ২১:৫৯
পূর্বপশ্চিম ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘পূর্ব-পশ্চিম সবার সঙ্গে আমাদের যে চমৎকার সম্পর্ক রয়েছে, তাকে আরও গভীর করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। বিএনপির অশুভ কামনায় দেশের অশুভ হবে না।’

পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ার পর প্রথমবার আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামে এসে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন হাছান মাহমুদ। সেখানে প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত দেশকে বিপদে ফেলার জন্য সব সময় চেষ্টা করেছে। তবে শকুনের দোয়ায় যেমন কখনো গরু মরে না, তেমনি বিএনপির অশুভ কামনায়ও বাংলাদেশের অশুভ কোনো কিছু হবে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এবারের নির্বাচন যে আন্তর্জাতিকভাবে মানুষের মনোযোগ আকর্ষণ করেছে এবং আন্তর্জাতিক সম্প্রদায় যে গ্রহণ করেছে, সেটির প্রমাণ হচ্ছে; বহু নির্বাচনী পর্যবেক্ষক বাংলাদেশে এসেছেন। যুক্তরাষ্ট্রের এনডিআই, আইআরআই, ইউরোপীয় ইউনিয়ন, সার্ক, ওআইসি এবং কমনওয়েলথভুক্ত দেশগুলোর পর্যবেক্ষক থেকে শুরু করে অন্যান্য বিভিন্ন সংস্থার পর্যবেক্ষকেরা বাংলাদেশে এসেছেন। তাঁরা সবাই একযোগে মতপ্রকাশ করেছেন যে বাংলাদেশে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনকে বাধাগ্রস্ত ও প্রতিহত করার জন্য বিএনপি যেভাবে আগুন–সন্ত্রাস করেছে, ৫ তারিখ রাতেও যেভাবে অগ্নিসন্ত্রাস চালিয়েছে, এতে করে মানুষকে ভয় দেখানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু মানুষ ভয় পাননি, স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে গেছেন।

রোহিঙ্গাদের বিষয়ে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘দেখুন, আমরা সব সময় কূটনৈতিকভাবে চেষ্টা করে যাচ্ছি, আমরা তাদের সঙ্গে আরও এনগেজমেন্ট বাড়াচ্ছি, আমি ন্যাম সামিটে (জোট নিরপেক্ষ সম্মেলন) যাচ্ছি, সেখানে মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার বৈঠক হওয়ার কথা রয়েছে। আমরা কূটনৈতিকভাবেই এই সমস্যার সমাধান করতে পারব বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

হাছান মাহ্‌মুদ,পররাষ্ট্রমন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রণালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close