• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্মীপুর-১ আসন: প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী পবন

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:৩৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. হাবিবুর রহমান পবনের (ঈগল প্রতীক) প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া চিঠির কার্যক্রম হাইকোর্ট স্থগিত করেছেন। একই সঙ্গে প্রার্থিতা ফিরিয়ে দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। এতে নির্বাচনে অংশগ্রহণ করতে পবনের আর কোনো বাধা নেই।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে পবন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেন- ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর দরবারে অনেক শোকরিয়া! অবশেষে আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফেরত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং নির্বাচন কমিশনের প্রতি অনেক কৃতজ্ঞতা আমার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্যে। আমার নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের জনগণের প্রতি সালাম, অনেক কৃতজ্ঞতা এবং সম্মান জানাচ্ছি।

পবন বলেন, আমার প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া চিঠির কার্যক্রম হাইকোর্ট স্থগিত করেছেন। একই সঙ্গে প্রার্থিতা ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন। নির্বাচনে অংশগ্রহণ করতে আমার আর কোনো বাধা নেই। নির্বাচনী এলাকার জনগণ আমার পাশে ছিল। সবার দোয়ায় আমি হাইকোর্টে ন্যায়বিচার পেয়েছি।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে একটি নম্বর থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করে অশোভন কথা বলার অভিযোগ উঠে পবনের বিরুদ্ধে। তখন তিনি রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিন দিনের মধ্যে বদলিসহ বিভিন্ন বিষয়ে ভয়-ভীতি ও হুমকি প্রদান করেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে গত ৩০ ডিসেম্বর ইসি সচিব বরাবর পত্র পাঠান সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। তদন্তে সত্যতা পাওয়ায় লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী পবনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয় ইসি। এতে মঙ্গলবার পবনের প্রার্থিতা বাতিল করা হয়। দ্বাদশ সংসদ নির্বাচনে সারা দেশের মধ্যে প্রার্থিতা বাতিলের ঘটনা এটিই প্রথম ছিল।

রাজনীতি,পার্থীতা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close