• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মানববন্ধনে সেলিমা রহমান

মানবাধিকার লঙ্ঘনের দিক দিয়ে নাম্বার ওয়ান বাংলাদেশ

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১৩:২৬
নিজস্ব প্রতিবেদক

দেশের জনগণ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, মানবাধিকার লঙ্ঘনের দিক দিয়ে বাংলাদেশ নাম্বার ওয়ান।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রোববার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিমা রহমান বলেন, আমরা রাজপথে আছি, থাকবো। মিছিলে মিছিলে বাংলাদেশ ভরে দেবো। তবুও আমরা এ সরকারের নির্বাচন মানবো না।

তিনি বলেন, আজ তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন বিএনপিকে দাঁতভাঙা জবাব দেবে। তিনি এ কথা বলার কে? তিনি তো ভোটারবিহীন নির্বাচনে একজন মন্ত্রী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, গত ২৮ অক্টোবরের পর আমাদের প্রায় ২০ হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। অনেক ভাই ও বোনেরা ঘরে ঘুমাতে পারে না। ছেলেকে না পেলে মাকে, ভাইকে, বোন কিংবা বাবাকে নিয়ে যাচ্ছে। অনেককে ধরে নিয়ে যায় এবং মুক্তিপণ দাবি করে। এটা একটা ডাইনি সরকার। তারা নিজেরা পরিকল্পিতভাবে আমাদের মহাসমাবেশে হামলা করে পণ্ড করে দিয়েছে।

তিনি বলেন, কারাগারে বিএনপির নেতা-কর্মীদের ন্যায্য অধিকার দেওয়া হচ্ছে না। আজ দেশের বিচার বিভাগ চলছে একজনের নির্দেশে। বিশ্বের কোথাও বাংলাদেশের মতো মানবাধিকার লঙ্ঘন নেই। সরকার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ অনেকগুলো কার্যালয় বন্ধ করে রেখেছে।

সেলিমা রহমান বলেন, বর্তমান লোভী ও ফ্যাসিস্ট সরকার খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে তিলে তিলে মারতে চায়। আমরা সব জনগণকে বলবো- এ সরকারকে না বলুন। আপনারা দোকানপাট বন্ধ রাখুন। বিদেশ ভ্রমণ বাদ দিন। বিয়ে-শাদির কর্মসূচি সংক্ষিপ্ত করুন। দেশে নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া। পেঁয়াজের কেজি কতো? এভাবে বেশি দিন চলবে না।

তিনি বলেন, আজ ডান বাম সবাই ঐক্যবদ্ধভাবে এ সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। অতি শিগগিরিই দেশের জনগণ আওয়ামী সরকারের পতন ঘটাবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মানববন্ধন,সেলিমা রহমান,বাংলাদেশ,মানবাধিকার লঙ্ঘন,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close