• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি আরেক অসুর, মোকাবিলা করতে হবে: শাজাহান খান

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২৩, ০০:২৮
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ পরিবহনমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেছেন, মা দুর্গা শক্তিরূপে এ ধরাধামে এসেছিলেন। তিনি আপস করার জন্য আসেননি। অসুর সম্প্রদায়ের নিধন করার জন্য তিনি এসেছিলেন। এ ধরায় অসুরদের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে লড়াই করে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। বিভিন্ন সময় এ পৃথিবীর বিভিন্ন দেশে অসুরদের আবির্ভাব হয়েছে। এ বাংলাদেশে পাকিস্তানি অসুরদের আমরা সবাই মিলে প্রতিহত করেছিলাম। বিএনপির আমলে জঙ্গিদের আবির্ভাব হয়েছিলো। তারা আরেকটি অসুর। তাদের মোকাবিলা আমরা সবাই মিলে করেছিলাম। এখন আবার গাড়ি পোড়ানো, মানুষ পুড়িয়ে হত্যা, পুলিশ হত্যা করা হচ্ছে। বিএনপি আরেক অসুর। ওদের সবাই মিলে মোকাবিলা করতে হবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আমাদের রক্ষা করতে হবে।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলা প্রাঙ্গণে আন্তর্জাতিক মতুয়া প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন কেন্দ্রীয় কমিটি।

শাজাহান খান বলেন, আমি মাঝে মাঝে বলি, ভণ্ডামি আর দুর্নীতি বিএনপির দুই নীতি। বিএনপির দুই নীতি ভণ্ডামি আর দুর্নীতি। মিথ্যাচার আর মানুষ খুন, খালেদা জিয়ার দুই গুণ। তার জন্ম তারিখও মিথ্যা, তার জীবনটাই বৃথা। তিনি জীবনে যা করেছেন সবই ভুল। তার ভুলের খেসারত আজ বিএনপি দিচ্ছে। তার ভুলের খেসারত আজ গোটা জাতির ঘাড়ে চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের অবরোধ চলছে। অবরোধটি হলো গাড়ি পোড়ানোর অবরোধ। শুধু গাড়ি পোড়াচ্ছে।

পদ্মাসেতু নিয়ে বিএনপি ষড়যন্ত্র করেছে অভিযোগ করে সাবেক নৌ পরিবহনমন্ত্রী বলেন, খালেদা জিয়া বলেছিলেন, এ সরকার পদ্মাসেতু করতে পারবে না। জোড়াতালি দিয়ে পদ্মাসেতু বানানো হচ্ছে। এটা ভেঙে পড়বে, কেউ উঠবেন না। আমার প্রশ্ন হলো, বিএনপির যে নেতারা এখন পদ্মাসেতু দিয়ে যাতায়াত করেন, আপনাদের লজ্জা করে না? আপনাদের লজ্জা থাকলে, আপনারা পদ্মাসেতু দিয়ে যেতেন না।

তিনি বলেন, মহাকালের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতার জন্য যখন ডাক দিয়েছিলেন, তখন বাংলার হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই এক কাতারে দাঁড়িয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছি। আমরা নিরস্ত্র মানুষ অস্ত্র ধারণ করে একটি সুশিক্ষিত সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করে সেদিন জয় লাভ করেছিলাম। এ বাঙলার মাটিতে ঝড়ে পড়েছে বাংলার হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের রক্ত। আমরা সেই রক্ত বিভাজন করতে পারিনি। এ রক্ত কোনো সম্প্রদায়ের নয়, এ রক্ত বাঙালি জাতির।

তিনি বলেন, শেখ হাসিনা জানেন প্রতিটি ধর্মের মানুষকে কীভাবে সম্মানিত করতে হবে। সেভাবেই তিনি কাজ করেন। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার, উৎসব সবার।

শাজাহান খান বলেন, গরিব, স্বল্পোন্নত বাংলাদেশ আজকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আমরা উল্কার বেগে ধাবিত হচ্ছি, একটি উন্নত বাংলাদেশের দিকে। আমাদের বড় বড় মেগা প্রজেক্ট হচ্ছে। আজকে কক্সবাজার রেলপথের উদ্বোধন হলো। মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর হচ্ছে, পায়রা সমুদ্রবন্দর হয়েছে, ঢাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়েছে, ফ্লাইওভারের পর ফ্লাইওভার হয়েছে। এগুলো বাস্তব। এটাকে যারা অস্বীকার করে, তারা সত্যকে অস্বীকার করে।

শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের সভাপতি মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুরের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এছাড়া আরো উপস্থিত ছিলেন- শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন যুব সংসদের সভাপতি মতুয়াচার্য শ্রী সম্পদ ঠাকুর, শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের নির্বাহী সভাপতি মতুয়ামাতা শ্রীমতি সুবর্ণা ঠাকুর, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শ্রী শিশির কুমার বড়াল, উপদেষ্টা মাহমুদ হোসেন দীপু, যুগ্ম সাধারণ সম্পাদক মতুয়া শ্রী দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মোকাবিলা,বিএনপি,অসুর,শাজাহান খান,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close