• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম এমপিদের, সেলফি তোলার হিড়িক

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০২৩, ০১:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন শেষ হলো বৃহস্পতিবার (২ নভেম্বর)। এদিন রাতে রাষ্ট্রপতির সমাপনী ঘোষণা পাঠের মধ্য দিয়ে অধিবেশনের সমাপ্তি টানেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অধিবেশনের সমাপ্তি ঘোষণার পর প্রধানমন্ত্রী যখন নিজ আসন থেকে উঠতে যাবেন, এমন সময় তার পা ছুঁয়ে সালাম করতে শুরু করেন এমপিরা। কে কার আগে, কে কতো দ্রুত সালাম করবেন এ নিয়ে জটলা বেঁধে যায়। তবে অনেক সিনিয়র নেতা সালাম করতে গেলে প্রধানমন্ত্রী নিজেই তাদের নিবৃত করেন। এ সময় মন্ত্রীত্ব হারানো ডা. মুরাদকেও প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করতে দেখা যায়।

পরে প্রধানমন্ত্রীকে অনেক সংসদ সদস্যদের খোশগল্প করতে দেখা গেছে। এরপর শুরু হয় সেলফি তোলার হিড়িক। শুরুটা করেন শিক্ষামন্ত্রী দীপু মণি। পরে একে একে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ কয়েকজন সংসদ সদস্য প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলেন। তবে জাতীয় পার্টির এমপিরা অধিবেশন শেষে কক্ষ ত্যাগ করেন। শুধুমাত্র এমপি বাবলা প্রধানমন্ত্রীর দিকে এগিয়ে আসলেও তার সান্নিধ্য মেলেনি।

এদিকে প্রধানমন্ত্রীকে ঘিরে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সংসদ অধিবেশন কক্ষ। শুরুতে নারী এমপিরা স্লোগানে মুখরিত করলেও সেটিকে আরো জোরালো করেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। তার সঙ্গে স্লোগানে কণ্ঠ মেলান সিনিয়র এমপিরাও।

সংসদ অধিবেশন চলার মধ্যেই অনেক সংসদ সদস্যকে নিজ আসন ছেড়ে অন্য সহকর্মীর কাছে গিয়ে কথা বলতে দেখা গেছে। এমন দৃশ্য এর আগেও দেখা গেছে। তবে আজকের আবহটা ছিলো ভিন্ন। কুশল বিনিময়ের পাশাপাশি বিদায়ের পর্বটাও সেরে ফেলেতে দেখা গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হিড়িক,সেলফি,প্রধানমন্ত্রী,পা,সালাম,এমপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close