• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মহাসমাবেশকে ঘিরে

শেরপুর-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২৩, ১২:৪৮
নিজস্ব প্রতিবেদক

কোন ধরনের পূর্বঘোষণা ছাড়াই শুক্রবার রাত থেকে শেরপুর-ঢাকা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। রাজধানীমুখি রাতের সকল নাইট কোচের যাত্রা হঠাৎ করেই বাতিল করা হয়েছে।

আজ ২৮ অক্টোবর শনিবার ভোর থেকেও ঢাকাগামী সকল যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পরতে হচ্ছে সাধারণ যাত্রীরা।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, প্রতিদিন শেরপুর-ঢাকা রুটে প্রায় দুই শতাধিক গণপরিবহন চলাচল করে থাকে। কিন্তু রাজধানীতে বিএনপি এবং আ’লীগের শনিবারের সমাবেশকে ঘিরে নাশকতার আশংকায় ও নিরাপত্তার শংকায় বাস মালিক এবং চালকরা বাস চলাচল বন্ধ রেখেছেন।

তাছাড়া শুক্রবার দুপুরের পর থেকে শেরপুর-ঢাকা অভিমুখী বাস থেকে ময়মনসিংহের শম্ভুগঞ্জ মোড়ে যাত্রীদের নামিয়ে দিয়ে বাসগুলোকে ফেরত পাঠানোর কারণে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, বাসের পাশাপাশি আন্ত:জেলা রুটে চলাচলকারি সিএনজি অটোরিক্সাগুলোও শনিবার সকাল থেকে বন্ধ থাকে।

সড়ক-মহাসড়কে কিছু ইজিবাইক ও ব্যক্তিগত যানবাহন চলাচল করতে দেখা যায়।

বাস বন্ধের বিষয়ে শেরপুর জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সজিব ঘোষ জানিয়েছেন, অফিসিয়ালি কোনো বাস-কোচ বন্ধ করা হয়নি। তবে রাজধানীতে দুই দলের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে নাশকতার আশঙ্কায় নিরাপত্তার কারণে সাধারণ মালিক-শ্রমিকরা কেউ বাস-কোচ চালানোর সাহস করছেন না।

এদিকে, জেলা বিএনপির সূত্রগুলো জানিয়েছে, দুরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও শেরপুর থেকে অন্তত: ৪ হাজার দলীয় নেতাকর্মী রাজধানীর নয়াপল্টনের সমাবেশে অংশ নেওয়ার জন্য কয়েকদিন আগেই ঢাকায় চলে গেছেন।

শুক্র-শনিবার বাস বন্ধ থাকার বিষয়টি তারা আগাম বুঝে আগেই ঢাকামুখী হয়েছেন।

মহাসমাবেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close