• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশ থেকে পালিয়ে যাওয়ার ইতিহাস বিএনপির: হানিফ

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২৩, ১৬:৫৫
কুষ্টিয়া প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দেশ থেকে পালিয়ে যাওয়ার ইতিহাস আওয়ামী লীগের নেই, বিএনপির আছে। যে দলের শীর্ষ নেতা মুচলেকা দিয়ে রাজনীতি থেকে পালিয়ে থাকে সে দলের নেতাকর্মীদের অন্য দলের নেতাকর্মীদের পালিয়ে যাওয়া নিয়ে হুমকি দেওয়াটা হাস্যকর।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি চত্বরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এ কথা বলেন।

২৮ অক্টোবর বিএনপির সরকার পতনের আন্দোলনের বিষয়ে হানিফ বলেন, বিএনপি এর আগেও বহুবার আন্দোলন-সমাবেশ করেছে। এতে তারা সফল হতে পারেনি, ভবিষ্যতেও কোনোদিন পারবে না।

তিনি বলেন, এর আগেও বিএনপি ঘোষণা করেছিল ১০ ডিসেম্বরের পর থেকে খালেদা জিয়া সরকার পরিচালনা করবে। কিন্তু সেই ১০ ডিসেম্বর পার হয়ে আরেক ডিসেম্বর চলে আসার সময় হয়ে গেল। তাই বিএনপির এসব ফালতু কথাবার্তা শুনে তাদের কর্মীরা কিছুটা পুলকিত হয়। এতে দেশবাসীর ভাবনার কিছু নেই।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল কিছুদিন আগে নাকি বলেছিলেন ১৮ অক্টোবরের মধ্যে সরকারের পতন না হলে হাতে চুরি পরবেন। ১৮ অক্টোবর পার হয়ে এখন ২৮ অক্টোবর চলে আসতেছে। কিন্তু তিনি চুরি পড়েছেন কি না দেশবাসী তা জানে না। সুতরাং এই সমস্ত কথাবার্তার কোনো মূল্য নেই।

হানিফ বলেন, কর্মীদের উজ্জীবিত করার জন্য বিএনপি বিভিন্ন ধরনের মিথ্যাচার ও ধোকা দেওয়ার বক্তব্য দিয়ে থাকে। এটি হচ্ছে তাদের একটি স্বভাব। জনগণের সঙ্গে প্রতারণার পর এখন দলীয় নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করে তাদের কর্মসূচির নামে ঢাকায় ডেকে নিয়ে যাচ্ছে বিএনপি। আসলে এর ফলাফল শূন্য।

সমাবেশের নামে নাশকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না হুঁশিয়ারি করে তিনি আরও বলেন, যে কোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে সরকারের সহযোগিতা থাকবে। আর কর্মসূচির নামে যদি কোনো অশান্তি সৃষ্টি করা হয় তাহলে সরকার তা কঠোরভাবে দমন করবে।

এসময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইতিহাস,দেশ,কুষ্টিয়া,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close