• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আবারও সিসিইউতে খালেদা জিয়া

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ২১:২৫
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুনরায় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় তাকে হাসপাতালের সপ্তম তলার কেবিন ৭২০১ থেকে চতুর্থ তলার সিসিইউ ৪২১৯ নম্বর কেবিনে স্থানান্তর করা হয়েছে।

হাসপাতাল সূত্রে এসব তথ্য যানা যায়।

হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন, আব্দুল্লাহ আল মামুন ও পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি সেখানে উপস্থিত আছেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর খালেদা জিয়াকে কয়েক ঘণ্টার জন্য কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়।

উল্লেখ্য, দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বেগম খালেদা জিয়া।এর আগে গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। এরপর থেকে হাসপাতালে একটানা চিকিৎসাধীন সাবেক এই প্রধানমন্ত্রী। এর আগেও অবশ্য খালেদা জিয়াকে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থাইটিস, রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি, হৃদযন্ত্রে জটিলতা, ফুসফুস, চোখ এবং দাঁতের নানা সমস্যায় ভুগছেন। এ ছাড়া তার মেরুদণ্ড, হাত এবং হাঁটুতে বাতের সমস্যাসহ আরও কিছু শারীরিক জটিলতা রয়েছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সাজা হয়। তখন প্রায় দুই বছর কারাবন্দি ছিলেন তিনি। এই ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আরও সাত বছরের সাজা হয় সাবেক এই প্রধানমন্ত্রীর।

খালেদা জিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close