• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চট্টগ্রামে সমাবেশে ফখরুল

সামনে দুর্গাপূজা আছে, কঠোর কর্মসূচি দিতে চাই না

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২৩, ২৩:২২ | আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ২৩:২৬
চট্টগ্রাম প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এই মাসটা দেখতে চাই। সামনে দুর্গাপূজা আছে। সে জন্য আমরা কোনো কঠোর কর্মসূচি দিতে চাই না। এর মধ্যে আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রঘোষিত রোড মার্চ কর্মসূচি শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন এগিয়ে নিয়ে যেতে চাই উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে চট্টগ্রামে গণবিস্ফোরণ ঘটেছে। চট্টগ্রামের সব মানুষ আজ রাস্তায় নেমে এসেছে। অনেক রোডমার্চ করেছি, সমাবেশ করেছি। এবারেরটা শেষ রোড মার্চ কর্মসূচি চট্টগ্রামে। এরপর আর রোড মার্চ নাই। এরপর ঢাকায়। রাজধানীতে আন্দোলন হবে।

তিনি বলেন, মানুষ জেগে উঠেছে। তাই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করলে ভালো। আমরা সেটাই চাই। এখনো সময় আছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেন। নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দেন।

১৮ অক্টোবর ঢাকায় সমাবেশ হবে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তার বিদেশি চিকিৎসার জন্য ৯ অক্টোবর সারা দেশে সমাবেশ এবং মিছিল হবে। ১২ অক্টোবর ঢাকায় হবে ছাত্র কনভেনশন। ১৪ অক্টোবর বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সারাদেশে জেলা ও মহানগর শহরে অনশন। ১৬ অক্টোবর সরকারের পদত্যাগের দাবিতে ঢাকায় যুব সমাবেশ। এই কর্মসূচি যেন শেষ কর্মসূচি হয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাসেম বক্করের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,সমাবেশ,দুর্গাপূজা,কর্মসূচি,বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close