• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

অপদার্থ-ব্যর্থ সরকারকে আমরা চাই না: মান্না

প্রকাশ:  ২৮ মে ২০২৩, ১৬:৪৭
নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সারা দুনিয়াতে দাম কমে কিন্তু বাংলাদেশ সরকার দাম কমাতে পারে না। এরকম অপদার্থ, ব্যর্থ, লুটেরা সরকারকে আমরা চাই না।

রোববার (২৭ মে) দুপুরে রাজধানীর মালিবাগ রেলগেটে গণতন্ত্র মঞ্চের ঢাকা উত্তরের পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

সংক্ষিপ্ত সমাবেশের পর পদযাত্রাটি মালিবাগ থেকে শুরু হয়ে বাড্ডায় গিয়ে শেষ হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, যতোদিন পর্যন্ত আমাদের যে দাবি—এই নির্বাচন ব্যবস্থা, গণতন্ত্রের ব্যবস্থা, রাষ্ট্র ব্যবস্থা x সংবিধান পরিবর্তন করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে না পারব ততোদিন পর্যন্ত আমাদের লড়াই অব্যাহত গতিতে চলবে। আমরা অন্য কারো সাথে হাত মিলিয়ে, আপস করে, করমর্দন করে, কারো সাথে চুক্তি করে রাতের বেলায় দেখা করে কোনোরকম সমঝোতা করার চেষ্টা করছি না। আমরা এই লড়াই চালাবো এবং বিশ্বাস করি এই লড়াইয়ে আমরা জিতবো।

তিনি বলেন, বোঝা যাচ্ছে আজকে বাংলাদেশের মান বিশ্বের বুকে লুণ্ঠিত। আমেরিকা আমাদের স্যাংশন দেয়নি। কিন্তু বলেছে, তোমরা ভোট চুরি কর, তোমরা মানুষকে কথা বলতে দাও না, মতপ্রকাশ করতে দাও না, নির্যাতন কর। এই সমস্ত কাজ সামনের নির্বাচনে যদি করা হয় তাহলে তাদের আমরা আর ভিসা দেব না। এটা শুধু রাজনৈতিক নেতাদের জন্য নয়, পুলিশ বলেন, র‌্যাব বলেন, আর্মি বলেন সবার ব্যাপারে এই কথা বলা হয়েছে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, দুনিয়ার বুকে সমস্ত মানসম্মান এই সরকার শেষ করে দিয়েছে। অতএব আমরা তার বিরুদ্ধে দাঁড়িয়েছি, বহু বছর ধরে বলছি, ভোট চুরি করে, জালিয়াতি করে মানুষের সাথে প্রতারণা করে, অত্যাচার করে, গুম-খুন করে ক্ষমতায় থাকা দীর্ঘদিন সম্ভব নয়।

তিনি বলেন, আমরা আন্দোলন শুরু করেছি, আন্দোলন থামাচ্ছি না, চুরি করে বাটপারি করে আমাদের মধ্যে ভাঙন সৃষ্টির চেষ্টা করে, লোভ দেখিয়ে ভয় দেখিয়ে আন্দোলন দমন করার চেষ্টা চলছে। আমরা বহুবার বলেছি, কোনো ভয়ের কাছে মাথা নত করবো না। কোনো লোভের কাছে আত্মসমর্পণ করি না। কোনো জেল-জুলুমকে ভয় পাই না। যদি ভয় পেতাম তাহলে আজকে এ বাধার পরও এভাবে আপনাদের সামনে দাঁড়াতে পারতাম না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাহমুদুর রহমান মান্না,নাগরিক ঐক্য,গণতন্ত্র মঞ্চ,সরকার,অপদার্থ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close