• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

৯ বছর পর সেনবাগে আ.লীগের নতুন কমিটি

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২২, ১৬:৩৮ | আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ১৬:৫২
নোয়াখালী প্রতিনিধি

দীর্ঘ ৯ বছর পর নোয়াখালীর সেনবাগ উপজেলা আওয়ামীলীগের ৬৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় নোয়াখালী জেলা আওয়ামীলীগের আহ্বায়ক অধ্যক্ষ আনম খায়রুল আলম চৌধুরী সেলিম, যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও মো: সহিদ উল্যাহ খান সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

সেনবাগ উপজেলার নতুন কমিটিতে এমপি আলহাজ্ব মোরশেদ আলমকে আহ্বায়ক করা হয়েছে। যুগ্ম আহ্বায়ক হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন সেনবাগ উপজেলার পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহম্মদ চৌধুরী, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক শিল্পও বানিজ্য বিষয়ক সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক, সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহার উল্লাহ বাহার, সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাবেক সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক শওকত হোসেন কানন এবং সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর টিপু।

উল্লেখ্য ২০১৩ সালে কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটাভুটিতে আলহাজ্ব জাফর আহম্মদ চৌধুরী সভাপতি ও আবু জাফর টিপু সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এরপর তাদের দুইজনের অনুসারিদের কমিটিতে স্থান দেওয়া নিয়ে দ্বন্দ্বের কারণে ওই সময় পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করা হয়নি। এরপর সাধারণ সম্পাদক আবু জাফর টিপু ২০১৫ সালের ২৯ জানুয়ারি সভাপতি জাফর আহম্মদ চৌধুরীকে বহিস্কারের দাবি জানিয়ে জেলা ও কেন্দ্রীয় কমিটির নিকট পদত্যাগ পত্র প্রেরণ করলে সেনবাগে শুরু হয় হয় নেতৃত্বে শূন্যতা।

দীঘ ৯ বছর যাবত বেশ কয়েক বার আওয়ামীলীগের সম্মেলন করার জন্য প্রস্তুতি পরিষদ গঠন করা হলেও কোনো কমিটির আলোর মুখ দেখিনি। অবশেষে মঙ্গলবার জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে মোরশেদ আলম এমপিকে আহ্বায়ক ও জাফর আহম্মদ চৌধুরী সহ ৫জনকে যুগ্ম আহ্বায়ক করে সেনবাগ উপজেলা আওয়ামীলীগের পূনাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা দেওয়া কিছুটা শস্তি ফিরে এলেও কিছু নেতা বাদ পড়ায় তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/জিইউআর/জেএস

আওয়ামীলীগ,নোয়াখালী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close