• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আড়াইশ’ পুলিশ আমাকে ঘিরে রাখে: রুমিন ফারহানা

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৯:০৫
নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে সমাবেশে যোগ দিতে যাওয়ার পথে আড়াইশ’ পুলিশ তাকে ঘিরে অবরুদ্ধ করে রাখে বলে অভিযোগ করেছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় তিনি জানান,উজান ভাটি হোটেলে নিয়ে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেয়ে সমাবেশ স্থলে বেলা ৩টা ১৫ মিনিটের দিকে উপস্থিত হন রুমিন ফারহানা।

তিনি বলেন, সভা প্রথমে হওয়ার কথা ছিল ফুলবাড়ীয়াতে। সেটা বদলে এখন পৌর সভার বাইরে বটতলীতে হবে। পুলিশ ১৪৪ ধারা জারি করার পর আমাদের নতুন জায়গায় সমাবেশ করার জন্য নতুন করে অনুমতি নিতে হয়েছে।

পথে আটকে রাখার বিষয়ে এই সংসদ সদস্য বলেন, 'আশুগঞ্জ ভৈরব ব্রিজের মুখে প্রায় আড়াইশ পুলিশ আমাকে প্রায় ১ ঘণ্টা রাস্তায় আটকে রাখে। তারা আমাকে ব্রিজে উঠতে দেবে না। সেখানে তাদের সঙ্গে আমার বাক-বিতণ্ডা, কথা কাটাকাটি হয়েছে। তাদেরকে বলেছি, আমাকে যেতে না দিলে আমি রাস্তায় বসে পরব। তারা বলেন, আপনি রাস্তা বন্ধ করতে পারবেন না। তখন আমি বলি, আপনি তাহলে আইন যা বলে তা করেন।'

সেখানে ম্যাজিস্ট্রেট ও ইউএনও উপস্থিত ছিলেন জানিয়ে তিনি আরও বলেন, 'ম্যাজিস্ট্রেট আমাকে আইনের কথা বলেছে। তাকে আমি বলেছি, পুরো পেনাল কোড আমার মুখস্ত। আমাকে আইন দেখিয়ে তো লাভ নেই। এক পর্যায়ে তারা আমাকে বলেন, ঠিক আছে, আপনি প্রেসের সঙ্গে মিট করলে উজান-ভাটি রেস্টুরেন্ট পর্যন্ত যেতে পারবেন। এর পরে আর যেতে পারবেন না। তারপর উজান-ভাটিতে গিয়ে বসি, নারী পুলিশসহ প্রায় দুই থেকে আড়াইশ পুলিশ আমাকে ঘিরে রাখে। আমির খশরু মাহমুদ চাচা সেখানে আসেন। তার সঙ্গে সেখানেই কিছু সময় বসেছি। এরপর ৩টার দিকে আমরা রওনা দেই।

পূর্বপশ্চিম- এনই

রুমিন ফারহানা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close