• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

ইঞ্জিন বিকল, ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ

প্রকাশ:  ২৭ জুন ২০২৪, ২০:২৭
নিজস্ব প্রতিবেদক

গাজীপুরে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে বিকল্প ইঞ্জিন ইতোমধ্যে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার হানিফ আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর পার হয়। কিছু দূর যাওয়ার পর মির্জাপুর রেলওয়ে স্টেশন ও কালিয়াকৈর হাইটেক রেলওয়ে স্টেশনের মাঝামাঝি সোনাখালি ব্রিজ এলাকায় পৌঁছলে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী রাজশাহী সিল্ক সিটি ও রাজশাহী কমিউটার ট্রেন দুটি বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলওয়ে স্টেশনে আসলে ট্রেন চলাচলের ব্যবস্থা না থাকায় ট্রেন দুটি স্টেশনে দাঁড়িয়ে থাকে। ট্রেন চলাচল বন্ধ থাকায় তিনটি ট্রেনের প্রায় ৩ সহস্রাধিক যাত্রী চরম ভোগান্তিতে পড়ে। বিশেষ করে বয়োবৃদ্ধ, নারী ও শিশু অতিরিক্ত গরমে অধৈর্য হয়ে স্টেশনে বিভিন্ন স্থানে বসে থাকতে দেখা যায়।

জয়দেবপুর রেলওয়ে স্টেশ মাস্টার হানিফ আলী বলেন, ইঞ্জিন বিকলের তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে ঢাকা থেকে বিকল্প ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে বিকল্প ইঞ্জিন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। বিকল্প ইঞ্জিন পৌঁছালে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। ইঞ্জিন বিকল হয়ে পড়ায় এ পথে চলাচলকালী কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতি দিয়েছে।

কুড়িগ্রাম এক্সপ্রেস,ট্রেন,ইঞ্জিন,বিকল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close