• শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
  • ||

প্রিমিয়ার ব্যাংকের অব‌হেলায় ৬৮২ জনের হজ গমনে অ‌নিশ্চয়তা

প্রকাশ:  ০৩ জুন ২০২৪, ১৯:১৫
নিজস্ব প্রতিবেদক

প্রিমি‌য়ার ব্যাংকের মহাখালী শাখার অব‌হেলার কার‌ণে ৬৮২ হজযাত্রীর হজ গম‌নে অ‌নিশ্চয়তা দেখা দিয়েছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে পাঠানো একটি চিঠির মাধ্যমে ব্যাংকটিকে দ্রুত করণীয় সম্পর্কে সময়সীমা বেধে দিয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

ধর্মমন্ত্রণাল‌য়ের তাগাদা সত্তেও এসব হজযাত্রীর বিমান ভাড়া বাবদ ১৩ কোটি ২৮ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা লিড এজেন্সির ব্যাংক হিসাবে স্থানান্তর করেনি ব্যাংকটি। ফ‌লে এসব হজযাত্রীর বিমানের টি‌কিট কেনাসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করতে পারে‌নি সং‌শ্লিষ্ট হজ এ‌জে‌ন্সি। ফলে নির্ধা‌রিত সম‌য়ের ম‌ধ্যে ব্যাংক টাকা স্থানান্তর না করলে ৬৮২ হজযাত্রীর হজ গম‌নে অ‌নিশ্চয়তা রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সোমবা‌রের (৩ জুন) ম‌ধ্যে হজযাত্রীদের বিমান ভাড়া বাবদ ১৩ কো‌টি ২৮ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা লিড এজেন্সির ব্যাংক হিসাবে স্থানান্তর করতে প্রিমিয়ার ব্যাংককে চি‌ঠি দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। সোমবার (৩ জুন) ব্যাংকটির মহাখালী শাখার উপমহাব্যবস্থাপক বরাব‌র দেওয়া চি‌ঠি‌তে আজ‌কের ম‌ধ্যে টাকা স্থানান্তর করে মন্ত্রণালয়‌কে অব‌হিত কর‌তে বলা হ‌য়ে‌ছে। অন্যথায় এ কারণে হজযাত্রীরা সৌদি আরব যে‌তে না পার‌লে সং‌শ্লিষ্ট ব্যাংকটিকে দায় দা‌য়িত্ব নি‌তে হ‌বে ব‌লেও চিঠিতে জানা‌নো হয়েছে।

চিঠিতে আরো বলা হয়, ৩১ মার্চ হজযাত্রীদের বিমান ভাড়া বাবদ অর্থ এজেন্সির হজ কার্যক্রম পরিচালনার জন্য় প্রিমিয়ার ব্যাংকের নির্ধারিত হিসাব থেকে লিড এজেন্সির ব্যাংক হিসাবে পাঠানোর জন্য অনুরোধ করা হয়। এরপর গত ২৬ মে দুটি চিঠিতে প্রিমিয়ার ব্যাংকে লিয়েনকৃত ৬৮২ জন হজযাত্রীর বিমান ভাড়ার জন্য হাজীপ্রতি এক লাখ ৯৪ হাজার ৮০০ টাকা ধরে ২৭ মের মধ্যে লিড এজেন্সির ব্যাংক হিসাবে সর্বমোট ১৩ কোটি ২৮ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা পাঠানোর জন্য অনুরোধ করা হয়। কিন্তু অদ্যাবধি প্রিমিয়ার ব্যাংক থেকে হজযাত্রীর বিমান ভাড়ার অর্থ লিড এজেন্সির ব্যাংক হিসাবে পাঠানো হয়নি। ফলে হজযাত্রীদের নির্ধারিত সময়ে হজে গমন অনিশ্চিত হয়ে পড়েছে।

চিঠিতে আজকের (৩ জুন) মধ্যে আবশ্যিকভাবে লিড এজেন্সির ব্যাংক হিসাবে হজযাত্রীদের সমুদয় অর্থ পাঠিয়ে মন্ত্রণালয়কে অবহিত করার জন্য বলা হয়েছে।

প্রিমিয়ার ব্যাংক,হজ,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close