• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মিয়ানমারের সেনা-বিজিপি সদস্যরা ফিরছেন ২৫ এপ্রিল: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২৪, ১৮:৫২
নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারের চলমান গৃহযুদ্ধের জের ধরে বাংলাদেশে পালিয়ে আশ্রয়রত মিয়ানমারের সেনা বাহিনী ও বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২৮৫ সদস্যকে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ফেরত পাঠানো হবে।

একই দিন ১৪৪ জন বাংলাদেশি নাগরিক যারা মিয়ানমারে নানাভাবে আটকা পড়েছিল, অনেকে বন্দিও ছিল, তাদেরকে নিয়ে আসবে মিয়ানমারের জাহাজ।

সোমবার (২২ এপ্রিল) মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এ কথা বলেছেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সোমবার ২৮৫ জনকে ফেরত পাঠানের কথা ছিল, কিন্তু সেটা পিছিয়ে ২৫ এপ্রিল নতুন তারিখ রাখা হয়েছে। ২২ এপ্রিল সেটা হচ্ছে না, অর্থাৎ আজ সেটি হচ্ছে না, মিয়ানমার থেকে যারা পালিয়ে আসছে, ২৮৫ জন তাদেরকে ফেরত নিয়ে যাওয়ার জন্য নতুন শিডিউল নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

তিনি বলেন, ২৪ এপ্রিল মিয়ানমারের জাহাজ বাংলাদেশে আসবে। ১৪৪ জন বাংলাদেশি নাগরিক মিয়ানমারে নানাভাবে আটকা পড়েছিল, অনেকে বন্দিও ছিল, তাদেরকে নিয়ে আসবে মিয়ানমারের জাহাজ। ২৪ এপ্রিল তো পরশুদিন। পরদিন মিয়ানমারের বিজিপি সদস্যদের নিয়ে যাবে।

এদিকে শুক্রবার (১৯ এপ্রিল) সকালে বর্ডার গার্ড বাংলাদেশের এক বিজ্ঞপিতে জানানো হয় বৃহস্পতিবার টেকনাফের নাফ নদীতে নতুন করে আরও ১৩ জন বিজিপি সদস্য বাংলাদেশ কোস্টগার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করে। পরবর্তীতে কোস্টগার্ড এই বিজিপি সদস্যদের বিজিবি'র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর কাছে হস্তান্তর করে।

মিয়ানমার,পররাষ্ট্রমন্ত্রী,হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close