• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যাত্রীর আশায় গাবতলি বাসস্ট্যান্ডের পরিবহন শ্রমিকরা

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২৪, ১৭:৩৪
নিজস্ব প্রতিবেদক

ঈদের বাকি আর মাত্র কয়েকদিন। আপনজনদের সঙ্গে ঈদআনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়তে শুরু করছেন সাধারণ মানুষ। এসময়ে গাবতলি বাসস্ট্যান্ড থাকার কথা ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। কিন্তু এখনও যাত্রীর আশায় পথ চেয়ে বসে আছে পরিবহন শ্রমিকরা।

রোববার (৭ এপ্রিল) দুপুরে গাবতলি বাসস্ট্যান্ড গিয়ে দেখা যায়, সুনসান নীরবতা। হাতেগোনা কয়েকজন যাত্রী টিকিট কেটে গন্তব্যে রওনা দিচ্ছেন।

বগুড়াগামী যাত্রী আকিব হাসন বলেন, ঈদআনন্দ পরিবারের সাথে ভাগাভাগি করতে বাড়ি যাচ্ছি। আজকে গাবতলিতে তেমন কোনও ভিড় নেই। আশা করি স্বস্তিতে যেতে পারব। বাসস্ট্যান্ডে এসে সামনের সিটের টিকিট পেয়েছি।

ঝিনাইদহের যাত্রী আরিয়ান হোসেন বলেন, পদ্মা সেতু হওয়ার আগে গাবতলিতে বাসের টিকিট পাওয়া ছিল সোনার হরিণের মতো। কিন্তু এখন সেই অবস্থা নেই। এখন এখানে এসে সরাসরি টিকিট কেটে বাড়ি যাচ্ছি। এটা আমাদের জন্য স্বস্তিদায়ক।

হানিফ পরিবহনের কর্মচারী দেলোয়ার হোসেন বলেন, আগে গাবতলিতে অগ্রিম টিকিটের জন্য মানুষ খবরের কাগজ বিছিয়ে রাতে শুয়ে থাকত। এখন কোনও যাত্রীদের চাপ নেই। দক্ষিণাঞ্চলের সব যাত্রীরা সায়দাবাদ হয়ে পদ্মা সেতু দিয়ে চলে যাচ্ছে।

পরিবহন ব্যবসার সঙ্গে জড়িতরা বলছেন, এবার প্রত্যাশার তুলনায় যাত্রী কম। এই রুটের অনেক যাত্রী এখন পদ্মা সেতু হয়ে বাড়ি ফিরছেন; বিশেষ করে দক্ষিণাঞ্চল ১৭টি জেলার মানুষ। তাই, এসময়েও বাসের টিকিট মিলছে সহজে। নির্ধারিত সময়েই গাবতলি থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। তাদের আশা, পোশাক কারখানা ও শিল্পপ্রতিষ্ঠান বন্ধ হলে যাত্রীদের চাপ কিছুটা বাড়বে।

এদিকে, ঈদযাত্রা নিরাপদ করার জন্য গাবতলি বাস টার্মিনালে যাত্রীদের নিরাপত্তায় পুলিশ কন্ট্রোল রুম খোলা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভিজিলেন্স টিম ও মালিক সমিতির বুথ এবং প্রাথমিক চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টের বুথ করা হয়েছে।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে রোজা ২৯টি হলে আগামী ১০ এপ্রিল এবং রোজা ৩০টি হলে ১১ এপ্রিল সারা দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। তবে, সরকার রমজান ৩০ দিন ও ঈদুল ফিতর ১১ এপ্রিল হচ্ছে ধরে আগামী ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধ, বৃহস্পতি ও শুক্রবার) ঈদের ছুটি নির্ধারণ করে রেখেছে। এরপর ১৩ এপ্রিল (শনিবার) সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল (রবিবার) নববর্ষের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

গাবতলি,বাসস্ট্যান্ডে,যাত্রী,ঈদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close