• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাজীপুর-৪: আলমের প্রার্থিতা বাতিলে সাড়া দেননি চেম্বার আদালত

প্রকাশ:  ২৭ ডিসেম্বর ২০২৩, ২০:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ভাগিনা শিল্পপতি আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদনে সাড়া দেননি চেম্বার আদালত।এ বিষয়ে শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

এর আগে ২৫ ডিসেম্বর আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে লিভ টু আপিল দায়ের করেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন রিমি।আজ আদালতে রিমির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানিয়া আমীর।সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইয়াদনান রফিক ও মোহাম্মদ ছফওয়ান করিম।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর আপিল শুনানিতে আলম আহমেদের প্রার্থিতা বৈধ করার আবেদন নামঞ্জুর করে ইসি। তার আগে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম যাচাই-বাছাইকালে ঋণখেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করেন।

১৮ ডিসেম্বর আলম আহমেদের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রাখেন হাইকোর্ট। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

এরপর ১৯ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে বাতিল হওয়া আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন আপিল বিভাগের চেম্বার আদালত।আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন। সেদিন আদালতে আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী। ইসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন,গাজীপুর-৪,স্বতন্ত্র প্রার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close