• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তমিজী হককে রিহ্যাব সেন্টারে পাঠিয়েছে ডিবি

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৬
নিজস্ব প্রতিবেদক

হক গ্রুপের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ নেতা আদম তমিজী হককে পুলিশের তত্ত্বাবধানে রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

তিনি বলেন, আদম তমিজী হকের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষার পর রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

‌‌ডিবি প্রধান বলেন, তমিজী হকের নামে দক্ষিণখান থানায় একটি মামলা রয়েছে এছাড়া রমনা থানায় একটি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। এর প্রেক্ষিতে আমরা গতকাল তাকে গ্রেপ্তার করেছি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব অসংলগ্ন কথা বলেছেন। যে দেশে খেয়ে পড়ে মানুষ হয়েছেন, যে দেশে তার ইন্ডাস্ট্রি রয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে সে দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলেছেন। তিনি একবার ইসরায়েলকে আহ্বান করেছেন তাকে উদ্ধারের জন্য, একবার আমেরিকান মেরিন সেনাকে আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, তার কথা শুনে মনে হয়েছে তিনি মানসিকভাবে ইমব্যালেন্সড। আসলেই তিনি সাইকোলোজিক্যাল ডিসঅর্ডারে ভুগছেন কিনা আমরা জানি না। তার এমনিতেই অনেক সমস্যা আছে, তিনি অনেকগুলো বিয়ে করেছেন। একবার এক বউকে ধরে আরেক বউকে ছাড়ে, এই ধরনের পারিবারিক সমস্যা রয়েছে।

হারুন অর রশীদ বলেন, তিনি যদি মানসিক ভারসাম্যহীন হয়ে থাকেন; সে কারণে আমরা তাকে ভালো একজন সাইকোলোজিস্টের কাছে পাঠিয়েছি। সেখানে সাইকোলোজিস্ট ও মাদকাসক্তের চিকিৎসকরা রয়েছেন, তারা পরীক্ষা করছেন।

তিনি বলেন, যদি তমিজী মেন্টালি ফিট হয়ে থাকেন, তাহলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করবো। তিনি বিভিন্ন কার্যক্রমগুলো কেন করেছেন বা তার পেছনে কারা রয়েছে। ইনটেনশনালি তিনি এসব করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদি ডাক্তাররা তাকে সাইকলোজিক্যালি ইমব্যালেন্সড বলেন তাহলে কিছু করার নাই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আদম তমিজী হক,ডিবি,রিহ্যাব সেন্টার,হারুন অর রশীদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close