• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংবাদ সম্মেলনে রানা দাশগুপ্ত

সরকার চাইলে দুর্গাপূজায় হামলার ঘটনা ঘটবে না

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২৩, ২০:২৯
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দুর্গাপূজায় সরকার চাইলে হামলার ঘটনা ঘটবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্ত। রোববার (১ অক্টোবর) সরকারি দলের সংখ্যালঘু বান্ধব নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মহাসমাবেশের তারিখ পরিবর্তন সংক্রান্ত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের ঐক্যমোর্চা।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে রানা দাশগুপ্ত বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সরকারের আইনশৃঙ্খলা কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে একটি বৈঠক হয়েছিলো। সেখানে কীভাবে দুর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা রক্ষা করা যায়, সেটি নিয়ে কথা হয়েছে। আমরা সেখানে পরিষ্কারভাবে বলেছি, ২০২২ সালে শারদীয় দুর্গাপূজায় কোনো ঘটনা ঘটেনি। যা ঘটেছিলো, তা ২০২১ সালে। অর্থাৎ, সরকার চাইলে ঘটবে না, সরকার না চাইলেই ঘটবে, এটাই বাস্তবতা আজকের বাংলাদেশে।

তিনি সরকারি দল, বিরোধী দলসহ সমস্ত রাজনৈতিক শক্তিকে একজোট হয়ে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে গণতন্ত্রের স্বার্থে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। পাশাপাশি পূজার সময় যাতে কোনো গণ্ডগোল না হয়, সেজন্য সবাইকে সচেষ্ট থাকার অনুরোধ করেন।

এছাড়া দুর্গাপূজার সময় রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় বিএনপিকে ধন্যবাদ জানিয়ে রানা দাশগুপ্ত বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল শনিবার (৩০ সেপ্টেম্বর) তাদের স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত নিয়েছে, আগামী ২০-২৪ অক্টোবর শারদীয় দুর্গোৎসবের দিনগুলোতে তারা কোনো রাজনৈতিক কর্মসূচি দেবে না। আমরা এজন্য তাদের আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই।

২০২১ সালে কুমিল্লার নানুয়ারদীঘি পাড়ে পূজামণ্ডপে হামলার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, কুমিল্লার ঘটনায় গ্রেপ্তার হওয়া ইকবালকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করলেও পরে তাকে বলা হলো, সে পাগল। ওই ঘটনার মূল চক্রান্তকারীদের গ্রেপ্তার করা হয়নি। তাদের গ্রেপ্তার করা গেলে দুর্গোৎসবের আগে পূজার্থীদের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ থাকতো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সংবাদ সম্মেলন,অ্যাড. রানা দাশগুপ্ত,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ,ঘটনা,সরকার,দুর্গাপূজা,হামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close