• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সেন্টমার্টিনে অতি দ্রুত সংস্কার ও জেটি নির্মাণ করতে হবে’

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২১
নিজস্ব প্রতিবেদক

সেন্টমার্টিন দ্বীপ ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এর অংশ হিসেবে এ দ্বীপে অতি দ্রুত সংস্কার ও জেটি নির্মাণের সুপারিশ করেছে এ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পর্কিত খবর

    রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪১তম বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

    সভায় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার, কানিজ ফাতেমা আহমেদ অংশগ্রহণ করেন।

    এদিকে যেসব প্রাইভেট বিমান সংস্থার কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের টাকা পাওনা আছে তা আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশও করেছে কমিটি।

    সংসদ সচিবালয় জানায়, এ বৈঠকে কক্সবাজার বিমানবন্দর থেকে শহরে প্রবেশ করার রাস্তাটি জরুরি ভিত্তিতে প্রশস্ত করাসহ এর সৌন্দর্য বৃদ্ধি, সমুদ্র সৈকতের পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং পারস্পরিক সমন্বয় রেখে কার্যক্রম বাস্তবায়ন করার সুপারিশ করা হয়। এছাড়া সেন্টমার্টিন দ্বীপ পর্যটনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। যে জন্য রাস্তাঘাট সংস্কার ও সম্প্রসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপে অবস্থিত জেটি দুটি অতি দ্রুত সংস্কার ও নতুন জেটি নির্মাণ করতে হবে। এছাড়াও দ্বীপের চারিদিকে ওয়াকওয়ে নির্মাণের বিষয়ে আলোচনা হয়।

    বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close