• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নাসিরনগরে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ:  ০২ মে ২০২৪, ১৪:২৮
আকতার হোসেন, নাসিরনগর প্রতিনিধি

উপজেলা পরিষদ নিবার্চন-২০২৪ অবাধ,সুষ্ঠু,নিরপেক্ষ,অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করার লক্ষে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভোট গ্রহনকারী কর্মকর্তাদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নাসিরনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ও স্থানীয় আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস প্রিজাউডিং কর্মকর্তা,সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিং কর্মকর্তাদের প্রশিক্ষণের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে তিন‘দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী কর্মশালায় ভার্চুয়ালি বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি‘র বক্তব্য রাখেন,জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম,উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নিবার্চন সমন্বয়কারী মো: ইমরানুল হক ভূইয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো: শহীদুল ইসলাম ও নবীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আজগর আলী।প্রথমদিন প্রশিক্ষণে ১০৩ জন প্রিজাইডিং কর্মকর্তা,২৪০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ৪৪৩ জন পোলিং কর্মকর্তা অংশগ্রহন করেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান ভোটগ্রহন কর্মকর্তাদের অবাধ,সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিজ নিজ দায়িত্ব,কর্তব্য সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি করণীয় সর্ম্পকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো: শহীদুল ইসলাম জানান,আগামী ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।

এ লক্ষে ১০৩ জন প্রিজাইডিং কর্মকর্তা,৭১২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৪২৬ জন পোলিং কর্মকর্তাদের দুই শিফটে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। উল্লেখ্য,নাসিরনগর উপজেলায় ৯৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ভোটার ২ লক্ষ ৫৬ হাজার ২৬৬ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৩৫ হাজার ৫‘শ ১৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ২০ হাজার ৭‘শ ৪৫ জন এবং তৃতীয় লিঙ্গ ২ জন।

ব্রাহ্মণবাড়িয়া,নাসিরনগর,কর্মশালা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close