• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গণতন্ত্রের অস্তিত্বের প্রয়োজনে আগামী নির্বাচন গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি

প্রকাশ:  ১৬ মে ২০২৩, ২৩:০৮
পাবনা প্রতিনিধি

গণতন্ত্রের অস্তিত্বের প্রয়োজনে আগামী জাতীয় সংসদ নির্বাচন গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার (১৬ মে) বিকেলে পাবনার সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় তিনি এ মন্তব্য করেন।

মো. সাহাবুদ্দিন বলেন, অস্তিত্বের প্রয়োজনে সব কিছু বিচার করতে হবে। জনগণের উচিত হবে নির্বাচনে বিবেক দিয়ে বিচার করে প্রতিনিধি নির্বাচন করা। এ সরকার গত ১৪ বছরে কী করেছে দেশের জন্য, তা সবার বিবেচনায় রাখতে হবে।

তিনি বলেন, হঠাৎ করে বঙ্গভবনে চলে যাইনি। রাজপথ থেকে বঙ্গভবনে গিয়েছি। পাবনা টাউন হলের সভা থেকে বঙ্গভবনে গিয়েছি। পাবনার আব্দুল হামিদ রোড থেকে আন্দোলন শুরু করে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বঙ্গভবনে গিয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সান্নিধ্যে গিয়েছি। তিনি আমাকে নাম ধরে ডাকতেন। বঙ্গবন্ধুর স্নেহধন্য হয়েছি। বঙ্গবন্ধুকে হত্যার পর জেল খেটেছি, পায়ে ডান্ডা বেরি পরানো হয়েছে আমাকে। রাজনীতির প্রতিটি ধাপ পেরিয়েই বঙ্গভবনে গিয়েছি।

বাংলাদেশের সংবিধান বহুবার ক্ষতবিক্ষত করা হয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সংবিধান পাকিস্তানি ধারায় প্রবর্তনের চেষ্টা চালানো হয়েছে। এটা বঙ্গবন্ধুকে হত্যার পর করা হয়েছে। ধর্ম নিরপেক্ষতা ও গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। পরবর্তীতে জনগণ রুখে দাঁড়িয়েছে। অবশেষে শেখ হাসিনার নেতৃত্বকে বেছে নিয়েছে জনগণ।

গত ১৪ বছর ধরে দেশে যে উন্নয়নের ধারা বইছে তা অব্যাহত রাখতে হবে বলে জানান তিনি। মো. সাহাবুদ্দিন বলেন, গণতান্ত্রিক মূল্যবোধকে ধরে রাখতে হবে।

দেশে দারিদ্র্য কমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদন বেড়েছে, শিক্ষিতের হার বেড়েছে। মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে। দেশে এখন কোনো হাহাকার নেই।

পদ্মা সেতু নির্মাণ নিয়ে বিশ্ব ব্যাংকের দুর্নীতির অভিযোগ খণ্ডনে তার ভূমিকার কথা স্মরণ করিয়ে দেন রাষ্ট্রপতি। তিনি জানান, দুদকের পরিচালক থাকাকালে তিনি এ ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রাখেন। কীভাবে দেশের ভাবমূর্তিকে সমুজ্জ্বল রেখেছিলেন তা বর্ণনা করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাবনা,রাষ্ট্রপতি,নির্বাচন,গণতন্ত্র,অস্তিত্ব,মো. সাহাবুদ্দিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close