• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দগ্ধ অভিনেতা রনিকে দেখতে হাসপাতালে আইজিপি

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৩ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৬
নিজস্ব প্রতিবেদক

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ সদস্য মো. জিল্লুর রহমানকে দেখতে হাসপাতালে গিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গিয়ে তাদের খোঁজখবর নেন তিনি।

কিছুক্ষণ দগ্ধদের পাশে অবস্থান করেন আইজিপি। এ সময় উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনসহ বেশ কয়েকজন চিকিৎসক।

পরে আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা কেন ঘটল তা গাজীপুর মেট্রোপলিটন পুলিশকে খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে।’

এ ধরনের ঘটনা এড়াতে সর্বাত্মক সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দগ্ধ রনি ও জিল্লুরের চিকিৎসায় সব ধরনের সহযোগিতা করা হবে।’

গত শুক্রবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ বর্ষপূর্তির অনুষ্ঠানে জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। সেখানে হঠাৎ গ্যাস বেলুন বিস্ফোরণ হলে রনিসহ আহত হন চার পুলিশ কনস্টেবল।

শুরুতে তাদের গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দগ্ধের মাত্রা বেশি হওয়ায় সেখান থেকে রাতে ঢাকায় পাঠানো হয় আবু হেনা রনি ছাড়াও জিল্লুর রহমান নামের পুলিশ সদস্যকে। রনির চিকিৎসায় গঠন করা হয়েছে ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড।

ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানিয়েছেন, ‘রোগীরা ১৫ শতাংশ দগ্ধ হলে আমরা সিরিয়াস মনে করি। রনি ও জিল্লুর এর চেয়ে বেশি দগ্ধ। সঙ্গে ইনহেলিশন বার্ন আছে। রনির কয়েক প্রকারের রক্ত পরীক্ষা করেছি। তাতে কিছু ত্রুটি আছে। নতুন চিকিৎসা সংযোজন করা হয়েছে।

‘৪৮ ঘণ্টা পার হলেও রনির অবস্থা অপরিবর্তিত। কম বার্ন হলেও ইনহেলিশন থাকলে সে রোগীর ব্যাপারে কিছু বলা মুশকিল। যতক্ষণ পর্যন্ত রোগী হেঁটে বাড়ি না যাবে, ততক্ষণ তাকে সুস্থ বলতে পারব না।’

আইজিপি,হাসপাতাল,আবু হেনা রনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close