• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

নয় দিনের সফরে জার্মানি যাচ্ছেন আইজিপি

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫০
নিজস্ব প্রতিবেদক

দিনের সফরে জার্মানি যাচ্ছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ সরকারের তিন কর্মকর্তা। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গত সোমবার এই সফর-সম্পর্কিত আদেশ জারি করা হয়।

ওই আদেশ অনুযায়ী, আইজিপি বেনজীর আহমেদের সঙ্গে যে দুজন কর্মকর্তা জার্মানি যাচ্ছেন তারা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জননিরাপত্তা বিভাগের উপসচিব ফিরোজ উদ্দীন খলিফা এবং পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ আলম।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্র জানায়, সফরকালীন যেকোনো ট্রানজিটে অবস্থান তাদের ডিউটির অংশ বলে ধরে নেওয়া হবে। গত বছর দুই লটে বিছানার চাদর ও বালিশের কাভার কিনতে উন্মুক্ত দরপত্র আহ্বান করা হয়েছিল। প্রতি লটের জন্য আলাদা টেন্ডার আহ্বান করা হয়। এই ক্রয় কার্যক্রম ২৯ নভেম্বর ২০২১ থেকে ২৮ এপ্রিল ২০২২-এর মধ্যে সম্পন্ন করার কথা রয়েছে। এর অংশ হিসেবেই কর্মকর্তারা জার্মানি সফরে যাচ্ছেন।

এ প্রসঙ্গে পুলিশ সদর দফতরের এআইজি কামরুজ্জামান জানান, যখনই কোনো ফেব্রিক্স কেনা হয় তখনই টেন্ডারে স্পেসিফিকেশন দেওয়া হয়। রংয়ের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। রং ঠিক আছে কিনা সেটা গভীরভাবে খতিয়ে দেখা হয়। এবার যেসব বেডশিট ও বালিশের কাভার কেনা হবে সেগুলো হবে ইউরোপিয়ান রংয়ের।

তিনি আরো জানান, ইউরোপের বিভিন্ন দেশের পুলিশে যে ধরণের বেডশিট ও বালিশের কাভারে কালার ব্যবহার করে আমাদের দেশের পুলিশও সে ধরণের কালার ব্যবহার করবে। এবারের কালার হবে জার্মানির। জার্মানির তৈরি এই বেডশিট ও বালিশের কাভারগুলোর মোট দাম ৩০ কোটি টাকা বলে জানা গেছে।

এ বিষয়ে এআইজি আরও জানান, অতীতে এর চেয়ে কম দামের জিনিস কিনতেও আইজিপির নেতৃত্বে পুলিশের টিম বিদেশ সফর করেছে। তখন তেমন অলোচনা হয়নি। তাই এবারের সফর নিয়েও এত আলোচনার কিছু নেই।

পূর্ব পশ্চিম/জেআর

আইজিপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close