• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভুল মেসেজ এডিটের সুযোগ আনল হোয়াটসঅ্যাপ

প্রকাশ:  ২৩ মে ২০২৩, ১৪:১২
প্রযুক্তি ডেস্ক

মেসেজ পাঠিয়ে দিলেন। চলে যাওয়ার পর দেখলেন, বড়সড় বানান ভুল হয়ে গেছে। যাতে ভুল অর্থও দাঁড়িয়ে যেতে পারে। নতুবা কোনো তথ্য যোগ করতে ভুলে গেছেন। এতদিন অনেকে মেসেজটি ডিলিট করে নতুন করে লিখে পাঠাতেন।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ অবশেষে এই বিড়ম্বনার সমাধান এনেছে। এখন থেকে ভুল করে কোনো মেসেজ পাঠালে তা সম্পাদনা (এডিট) করতে পারবেন। পাশাপাশি পাঠানো মেসেজে কোনো তথ্য যোগ করার হলে তাও করতে পারবেন। তবে কাজটি করতে হবে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে।

হোয়াটসঅ্যাপের মালিক প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ সোমবার তার ফেসবুক পেজে এই ফিচারের একটি স্ক্রিনশট পোস্ট করে লিখেছেন, ‘এখন থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তা এডিট করা যাবে।’

এ বিষয়ে সোমবার হোয়াটসঅ্যাপের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ইউজারদের চ্যাটের ওপর আরও নিয়ন্ত্রণ দিতে পেরে আমরা আনন্দিত। যেমন ভুল বানান সংশোধন করা বা মেসেজে আরও কিছু প্রসঙ্গ যোগ করা।

এই সুবিধা পেতে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে ব্যবহারকারীকে ওই মেসেজটি কিছুক্ষণ ট্যাপ করে ধরে রাখতে হবে, তারপর মেনু সেকশন থেকে এডিট অপশনে ক্লিক করতে হবে।

কারও মতে এই ১৫ মিনিট খুব কমও না, আবার কারও মতে খুব বেশিও না। তবে অনেক ব্যবহারকারীই মনে করছেন, এটি অনেকক্ষেত্রে বিব্রতকর পরিস্থিতির হাত থেকে বাঁচাবে তাদের।

সংস্থাটি জানাচ্ছে, ফিচারটির সুবিধা সব ব্যবহারকারীর পেতে সময় লাগবে। কারণ বিশ্বজুড়ে কোটি কোটি ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। সবার কাছে এই আপডেট দিতে বেশ খানিকটা সময় লাগবে।

হোয়াটসঅ্যাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close