• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এফডিসিতে ফিরেছেন নির্বাচন কমিশনার, খোঁজ নেই নিপুনের

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৪, ২৩:১৭
পূর্বপশ্চিম ডেস্ক

নানা ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। ২০২৪-২৬ মেয়াদের এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় শুক্রবার (১৯ এপ্রিল)। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা শেষ হয় বিকেল ৫টায়। এ সময় ঘটে গেছে নানা ঘটনা।

এবারের নির্বাচনে মুখোমুখি হয়েছে কলি-নিপুণ ও মিশা-ডিপজল প্যানেল। রয়েছে ৬ স্বতন্ত্র প্রার্থীও। দিনব্যাপী এফডিসিতেই ছিলেন প্রার্থিরা। বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে ভোটারদের পদচারণায় মুখর হঠে বাংলা সিনেমার এই আঁতুরঘর। পুরো এফডিসিজুড়ে নেমেছিল তারকার ঢল।

ভোটগ্রহণ শেষ হলেও এফডিসিতে খুনসুটিতে মেতে উঠেছিলেন নতুন-পুরনো অনেক তারকা। সবার সঙ্গে সবার দেখা হওয়ায় এফডিসির ওপর দিয়ে এদিন বয়ে যায় আনন্দের হাওয়া। কিন্তু এই উৎসবমুখর পরিবেশ থেকে হুট করে কোথায় যেন উধাও হয়ে যান সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুন আক্তার।

ভোটগ্রহণ শেষ হতেই কারো সঙ্গে কোনো কথা না বলে গোমরা মুখে এফডিসি থেকে বেরিয়ে যান নিপুন। তার কিছুক্ষণ পরই এফডিসি থেকে নিরুদ্দেশ হন এবারের শিল্পী সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

এর আগে নিপুনের জন্য সভাপতি খোঁজার অভিযোগ উঠেছিল খসরুর বিরুদ্ধে। তাই ভোট শেষে দুজনের এমন নিরব প্রস্থান রহস্যের জন্ম দেয়। কিন্তু সেই রহস্য আরও ঘণীভূত হওয়ার আগেই ফিরে আসেন খসরু। তিনি জানান, কিছু সময়ের জন্য বাসায় গিয়েছিলেন। অন্যদিকে নিপুনের হদিস মেলেনি এখনো।

নির্বাচনের আগে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ ওঠে ডিপজল ও নিপুন—উভয়ের বিরুদ্ধেই। তা ছাড়া নিজের প্যানেলের সভাপতি খুঁজতে বেগ পোহাতে হয়েছে নিপুনকে। সব মিলিয়ে এবারের নির্বাচনে বেশ অগোছালোই দেখা গেছে তাকে।

মোট ৫৭০ জন ভোটারের মধ্যে এবার ভোট পড়েছে ৪৭৫টি। কিছুক্ষণের মধ্যেই শুরু হবে ভোট গণনা।

চলচ্চিত্র,শিল্পী সমিতি,নির্বাচন,নিপুন আক্তার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close