• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি কবীর সুমন

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২৪, ১৮:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। সোমবার (২৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে এক ফেসবুক পোস্টে এ খবর জানিয়েছেন সংগীতশিল্পী কবীর সুমনের ঘনিষ্ঠজন মনীষা দাশগুপ্ত। এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়।

সুমনের ঘনিষ্ঠজন মনীষা দাশগুপ্ত তার ফেসবুকে লিখেছেন, “কবীর সুমন শ্বাসকষ্ট নিয়ে আজ সকালে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন, চিকিৎসা চলছে। ডাক্তারদের নির্দেশে দেখা করার ওপর বিধিনিষেধ রয়েছে।”

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, “সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হন কবীর সুমন। এরপরই সিসিউতে নেওয়া হয়েছে তাকে। শিল্পীর সুস্থতার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।”

আগেও একবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবীর সুমন। তখনও তাঁর শ্বাসকষ্ট ও গলায় ব্যথা হয়েছিল। সেই সময়ও শিল্পীকে মধ্যরাতে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে সর্বশেষ ঢাকায় আসেন কবীর সুমন। তখন চার দিনের বাংলা খেয়াল কর্মশালার জন্য ঢাকায় আসেন তিনি। এর আগে ২০২২ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন তিনি। তার প্রথম আধুনিক গানের অ্যালবাম “তোমাকে চাই”প্রকাশ হয় ১৯৯২ সালে। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এ অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয় ২০২২ সালে। এ উপলক্ষে ঢাকায় “তোমাকে চাই-এর ৩০ বছর উদ্‌যাপন” শিরোনামে গানের অনুষ্ঠানে অংশ নেন এই গায়ক।

সে অনুষ্ঠানে নিজের অসুস্থতার কথা জানিয়ে কবীর সুমন বলেছিলেন, “আমার একটা অসুখ হয়েছে, এই অসুখের কারণে আমি যেমন হাতে লিখতে পারি না, তেমনই গিটারও বাজাতে পারি না। আর কোনো দিন পারব না। একটানা বসে থাকলেও সমস্যা হয়। মাঝে মাঝে মনে হয় শুয়ে শুয়ে গান গাই! তবে এ জন্য আমার আলাদা কোনো দুঃখ নেই। গুরুদের কৃপায় আমি এখনো একটু একটু গান গাইতে পারি, এটাই আনন্দ।”

কবীর সুমন,হাসপাতাল,সংগীতশিল্পী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close