• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরে দাঁড়ানোর কারণ জানাতে এসে আলম বললেন, ‘নির্বাচন করব’

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৮:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

নির্বাচন নিয়ে নানা সময়ে সিদ্ধান্ত পাল্টিয়েছেন হিরো আলম। এবারের সংসদ নির্বাচনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হয়েছেন হিরো আলম। এর আগে, বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়েছিলেন হিরো আলম। এই দলের হয়ে মনোনয়ন ফরমও সংগ্রহ করেছিলেন। কিন্তু এক দিনের ব্যবধানে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে হিরো আলম মনোনয়নপত্র জমা দেন।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। এর মধ্যে বগুড়া-৪ আসনে ১৪-দলীয় জোটের অন্যতম শরিক জাসদের এ কে এম রেজাউল করিমের কাছে ৮৩৪ ভোটে হেরে যান তিনি। এরপর ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আবারও স্বতন্ত্র প্রার্থী হয়ে আলোচনায় আসেন তিনি। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর কাছে হেরে গেলেও নির্বাচনের দিন তার ওপর হামলার ঘটনা ঘটে। তখন এ হামলার প্রতিক্রিয়ায় হিরো আলম আওয়ামী লীগ সরকারের অধীনে আর নির্বাচন করবেন না বলে মন্তব্য করেন।

এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন হিরো আলম। যাচাই-বাছাইয়ের দুই দফায় তার মনোনয়নপত্র বাতিল হয়। পরে উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি। সেবার সিংহ প্রতীক নিয়ে নির্বাচন করেন হিরো আলম। তবে নির্বাচনের দিন কারচুপি ও নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জানিয়ে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ নামের একটি সংগঠনে হিরো আলমের যোগদানের কথা জানা যায়। যোগদানের পর সংগঠনটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাও জানাতে যান।

নির্বাচন,আশরাফুল আলম ওরফে হিরো আলম,বগুড়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close