• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

জাওয়ান: বাদশাহ ফিরলেন তার ‘মুকুট’ নিয়ে

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪১
পূর্বপশ্চিম ডেস্ক

স্বাধীনতা পরবর্তী প্রথমবারের মতো একযোগে কোনো হিন্দি সিনেমা মুক্তি পেল বাংলাদেশে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) এ দেশের প্রেক্ষাগৃহের পর্দায় দেখা গেলো ‌শাহরুখ খানের “জাওয়ান”।

বৃহস্পতিবার দুপুরে “জাওয়ান” সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পর দেশের মাল্টিপ্লেক্সগুলোতে একাধিক শো চলে দক্ষিণ ভারতীয় পরিচালক অ্যাটলি কুমার পরিচালিত এই সিনেমার।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দেশের সব সিঙ্গেল স্ক্রিনসহ ৪৮ হলে মোট ২৩৭টি শো চলবে সিনেমাটির। খবরটি নিশ্চিত করেছেন এর বাংলাদেশের পরিবেশক অনন্য মামুন।

“জাওয়ান” বাংলাদেশের মুক্তি নিয়ে শাহরুখ ভক্তদের উন্মাদনা ছিল ঘোষণার পর থেকেই। অনেকেই দলবদ্ধ হয়ে সিনেমাটি দেখতে যাচ্ছেন, এর মাধ্যমে তৈরি হয়েছে উৎসবমুখর পরিবেশের, যা এ দেশে প্রথম।

বলিউডের “খান”দের সিনেমা মুক্তির পর ভারতীয় ভক্তদের উন্মাদনার খবর পাওয়া যেত। আর এবার সেই উন্মাদনায় মাতছে বাংলাদেশের দর্শকও। ভক্তদের একদল প্রেক্ষাগৃহ ভাড়া করে “ফার্স্ট ডে ফার্স্ট শো” দেখে ফেলেছেন।

এই বছরই শাহরুখ খানের “পাঠান” মুক্তি পায়। সিনেমাটির আয় ভারতীয় সিনেমায় ইতিহাস গড়েছে। কিন্তু দর্শকের মন ছুঁতে পারেনি। তাই বলিউড বাদশাহর সিনেমা নিয়ে এক ধরনের হতাশা তৈরি হয় ভক্তদের মাঝে। তবে “জাওয়ান” নিয়ে আশাবাদের কমতি ছিল না। আর এর কারণ দক্ষিণী পরিচালক।

ভারতের দক্ষিণের পরিচালকদের সুনাম এখন বিশ্বজুড়ে। পর্দায় গল্পের উপস্থাপনে একের পর এক চমক দিয়ে যাচ্ছেন তারা। তাইতো অ্যাটলি কুমারের সিনেমায় যখন বলিউড বাদশাহ কাস্ট হলেন তখন থেকে শাহরুখের “বাদশাহ” হয়ে ফিরে আশার বন্দনায় মেতেছেন ভক্তরা।

৩০০ কোটি বাজেটের “জাওয়ান” সিনেমায় আরও এক চমক হিসেবে যোগ হয়েছে দক্ষিণের সুপারস্টার বিজয় সেতুপতি। সবমিলিয়ে যেই আশা তৈরি হয়েছিল তাকেও যেন ছাড়িয়ে গেল এই সিনেমা।

মুক্তির প্রথম দিন থেকেই সবার মুখে “জাওয়ান”-এর প্রশংসা। ভক্তদের আশা পূরণ হলো। দীর্ঘদিন পর বাদশাহ তার “মুকুট” নিয়ে ফিরলেন।

“জাওয়ান”-এ শাহরুখকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। তিনি বাবা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। তার অভিনীত দুই চরিত্রের নাম বিক্রম রথোর ও আজাদ রথোর। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন নয়নতারা, প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার প্রমুখ। এছাড়া দীপিকা পাড়ুকোনকে অতিথি চরিত্রে দেখা গেছে।

জাওয়ান,শাহরুখ খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close