• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

দর্শক পাচ্ছে না শাকিব-বুবলির ‘বিদ্রোহী’

প্রকাশ:  ০৪ মে ২০২২, ১৪:২৭
বিনোদন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের দু’টি সিনেমা মুক্তি পেয়েছে। একটি ‘গলুই’ আরেকটি ‘বিদ্রোহী’। সরকারি অনুদানে নির্মিত ‌‘গলুই’ ঈদের প্রথম দিনটা বেশ জমজমাট হলেও সেই তুলনায় হতাশ করছে ‘বিদ্রোহী’।

গলুই নির্মাণ করেছেন এস এ হক অলিক। নায়িকা পূজা চেরীর সঙ্গে প্রথমবার জুটি বেঁধে এই সিনেমায় হাজির হয়েছেন শাকিব। মাত্র ২৮টি হলে মুক্তি পেলেও প্রথমদিনটা বেশ জমজমাট গেছে গলুইর। প্রাপ্ত খবর অনুযায়ী ঢাকার সিনেপ্লেক্স, জামালপুরের হলগুলোতে ছিলো দর্শকের ভিড়। ছিলো অগ্রিম টিকিট চাপও। ঢাকার বাইরে অন্যান্য হলগুলো থেকেও এসেছে ইতিবাচক খবর।

অন্যদিকে চমক হিট জুটি শাকিব-বুবলী অভিনীত ‘বিদ্রোহী’ প্রায় শতাধিক হলে মুক্তি পেয়েছে বলে দাবি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার। কিন্তু ঈদের দিনে দুই একটি হলে ছবিটি ভালো গেলেও বেশিরভাগ হলেই দর্শক খরা ছিলো।

ছবিটি মুক্তি দেয়া হয়েছে যেসব হলে সেগুলোর অধিকাংশ হলের সিট, সাউন্ড সিস্টেম, পর্দা, ভেতরের পরিবেশ সন্তোষজনক নয়। বিনোদন নিতে এসে দর্শককে অস্বস্তির মধ্যে থাকতে হয়। তাই প্রিয় তারকার সিনেমা এলেও দর্শক হলে যেতে চান না। ‘বিদ্রোহী’র হল সংখ্যা বেশ লম্বা হলেও দর্শকের জন্য স্বস্তিদায়ক হল সে তালিকায় খুবই কম।

পাশাপাশি অনেক দর্শক এসব পরিবেশে ছবি দেখতে গিয়েও সন্তুষ্ট হতে পারেননি ছবির মান নিয়ে। বেশ কিছু ছবির গল্প নকলে ককটেল করে একটি চিত্রনাট্য বানানো হয়েছে বলে দাবি করেন তারা। সেইসঙ্গে শাকিব খানের লুক ও গেটাপের ধারাবাহিকতার অভাব ছিলো। ঈদের ছবি হিসেবে প্রচারণায় পিছিয়ে থাকা এ সিনেমার গানগুলো নিয়েও সন্তুষ্ট নন দর্শক।

চলচ্চিত্রসংশ্লিষ্টরা মনে করছেন, বড় প্রযোজনা প্রতিষ্ঠান, নামী ও সফল পরিচালক, সুপারস্টার নিয়ে যত্ন ছাড়া মানহীন সিনেমা বানিয়ে আর দর্শক হলে টানা যাবে না। সময়ের সঙ্গে তাল মিলিয়ে দর্শক চাহিদাকে মাথায় রেখেই সিনেমা নির্মাণ করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিদ্রোহী,শাকিব-বুবলি,দর্শক,পবিত্র ঈদুল ফিতর,মুক্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close