• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

যেসব তারকা ভোট দেননি

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২২, ১৩:৪২
বিনোদন প্রতিবেদক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ২৭ জন সদস্য নানা কারণে নিজেদের ভোট দেওয়া থেকে বিরত থেকেছেন।

শনিবার (২৯ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে এফডিসিতে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মোট ভোটার ছিলো ৪২৮ জন। এরমধ্যে ভোট পড়েছে মাত্র ৩৬৫টি। এরমধ্যে কার্যকরী পরিষদের সদস্যপদে ১০টি এবং সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬টি ভোট৷ এ হিসেবে ভোট দেননি ২৭ জন অভিনয়শিল্পী।

কে কে ভোট দেনটি সে বিষয়ে সংবাদমাধ্যমকে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন জানিয়েছেন, বাপ্পারাজ, শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, বর্ষা, পপি, মাহিয়া মাহি, পরীমনি, নুসরাত ফারিয়া। অর্থাৎ এবারের নির্বাচনে এফডিসিতেই আসেননি এসব শীর্ষ তারকা।

তবে শাকিব খান ও পরীমনির বিষয়টি সবার জানা। শাকিব খান এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তাই সশরীরে উপস্থিত হতে পারেননি। এছাড়া সন্তাবসম্ভবা পরীমনি অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন। তার শরীরে করোনার উপসর্গ। যে কারণে এফডিসিতে আসেননি তিনি।

নির্বাচন থেকেই সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন পরীমনি। যদিও সময়সীমা পেরিয়ে গেলে ঘোষণা দেওয়ায় তার প্রার্থিতা প্রত্যাহার হয়নি।

তবে বাপ্পারাজের বিষয়টি ধোঁয়াশার সৃষ্টি করেছে। তিনি ছিলেন মিশা-জায়েদ প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী। নির্বাচন নিয়ে তেমন আগ্রহ দেখাননি এ জনপ্রিয় অভিনেতা। শেষ পর্যন্ত ভোট দেওয়া থেকেই তিনি নিজেকে বিরত রাখলেন।

এছাড়া বিভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে বাকিরা আসতে পারেননি। যদিও এ বিষয়ে তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। এছাড়া ১৭৬ ভোট পেয়ে টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। এই নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্য পটদে সবার চেয়ে বেশি ভোট পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। ২৪০টি ভোট পেয়েছেন 'হঠাৎ বৃষ্টি' খ্যাত এ নায়ক।


পূর্বপশ্চিম/এসকে

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close