• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ:  ১২ জুন ২০২২, ১৬:২৪
কুবি প্রতিনিধি

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) ও আয়েশা (রাঃ) কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দালের কটূক্তিপূর্ণ মন্তব্যের প্রতিবাদ জানিয়ে তাদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১২ জুন) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, ইসলাম শান্তির ধর্ম। একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে এ ধরনের ধর্মীয় অপবাদ ছড়াচ্ছে একটি মহল। আমরা মুসলিম বিশ্ব এক বিন্দু রক্ত থাকতে তা মেনে নেব না। বিজেপি নেতাদের বক্তব্য ভারতীয় উপমহাদেশসহ গোটা বিশ্বের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছে। মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, বিজেপির দুই নেতা জঘন্যতম কাজ করেছে। ভারতীয় পণ্য বর্জন করা হোক। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া তুলে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি অব্যাহত রাখব। তাদের এরকম বক্তব্যের আমরা তীব্র নিন্দা জানাই।

উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নূপুর শর্মা এক টেলিভিশন শোতে মহানবী হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে এমন কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে আসছে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

মহানবীকে নিয়ে কটূক্তি,প্রতিবাদে,কুবি শিক্ষার্থীদের,মানববন্ধন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close