• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাককানইবির ফিল্ম এন্ড মিডিয়া বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

প্রকাশ:  ২১ এপ্রিল ২০২২, ১৬:৫০
জাককানইবি প্রতিনিধি

দুইশত বই ও জার্নাল নিয়ে বঙ্গবন্ধু কর্নার ও সেমিনার লাইব্রেরির কার্যক্রম শুরু হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে।

বুধবার (২০ এপ্রিল) দুপুর ১টা ৩০ মিনিটে বিভাগটির প্রধান মাহমুদা সিকদারের সভাপতিত্বে ও ড. জিল্লুর রহমান পলের সঞ্চালনায় বঙ্গবন্ধু কর্নার ও সেমিনার লাইব্রেরির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এই চলচ্চিত্রের উন্নয়নে বঙ্গবন্ধু কাজ করে গেছেন। কিন্তু এই নিয়ে কোনো উচ্চতর গবেষণা আমরা দেখতে পাইনি। আমি বিশ্বাস করি আমাদের বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা গবেষণার মধ্য দিয়ে নতুন কিছুর প্রকাশ করবে।

সভাপতির বক্তব্যে মাহমুদা সিকদার বলেন, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বঙ্গবন্ধু, বাংলাদেশ, গণমাধ্যম ও চলচ্চিত্র বিষয়ক শিক্ষা ও গবেষণার নতুন দ্বার উন্মুক্ত হলো আজ। আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের যেকোন বিভাগের একাডেমিক পরিবেশের সৌন্দর্য হল তার সেমিনার লাইব্রেরি। বিভাগের ৭ বছর বয়সে আজ সেই অপরিহার্য সৌন্দর্য বাস্তবায়ন হলো আজ। বিভাগীয় প্রধান হিসেবে আমার ভালো লাগা ও প্রাপ্তি এই জন্যে যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর একটি প্রচেষ্টা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শেখ সুজন আলী, সাধারণ সম্পাদক তুহিনুর রহমান (তুহিন অবন্ত), বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র পরামর্শ ও পরিচালনা দপ্তরের পরিচালক ড. তপন কুমার সরকার, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নিবীণা হলের প্রভোস্ট কল্যাণাংশু নাহা প্রমুখ। উদ্বোধন অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ট্রেজারার জালাল উদ্দিন।

পূর্বপশ্চিমবিডি/এসভি/জেএস

জাককানইবি,বঙ্গবন্ধু কর্নার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close