• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কুবিতে চলছে শেষ মুহূর্তের বর্ষবরণ প্রস্তুতি

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২২, ১৯:৩৫
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

লাল মাটির ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলছে পহেলা বৈশাখ-১৪২৯ উদযাপনের প্রস্তুতি। বাংলা নববর্ষের প্রথম এই দিনটি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উদযাপন কমিটি ও বিশ্ববিদ্যালয়ের চিত্রঅঙ্কন সংগঠন 'বৃত্ত কুবি'।

কেউ ব্যস্ত রং তুলি নিয়ে ফুল, পশু-পাখির নকশা আঁকতে, কেউ ব্যস্ত প্ল্যাকার্ড বানাতে আবার কেউ অঙ্কন করছেন আলপনা। শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে বৈশাখ উদযাপনের আনন্দ।

এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসন পহেলা বৈশাখ উদযাপনে নিয়েছে বর্ণাঢ্য পরিকল্পনা। বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হবে, র‌্যালিতে অংশগ্রহণ করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

প্রত্নতত্ত্ব বিভাগের চেয়্যারম্যান ড. মোহাম্মদ সৌরভ উদ্দিন বলেন , পহেলা বৈশাখ বাঙালি জাতির সংস্কৃতির একটি অংশ। নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বাঙালি সংস্কৃতির সম্পর্কে জানবে, তারা আবার তার পরের প্রজন্মকে জানাবে। বাংলা বর্ষকে বরণ করার মাঝে যে আনন্দ তা ছড়িয়ে পড়ুক সকল বাঙালির মাঝে।

বৃত্ত কুবি সংগঠনের রাফি আহমেদ বলেন, পহেলা বৈশাখ বাঙালি জাতি অবিচ্ছেদ্য অংশ, এবার পহেলা বৈশাখকে প্রানবন্ত করতে আমরা স্বল্পপরিসরে প্ল্যাকার্ড সহ আলপনা অঙ্কন করছি।

পহেলা বৈশাখ উদযাপনের লক্ষ্যে ১১ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান বলেন, পবিত্র মাহে রমজান থাকার কারণে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে স্বল্প পরিসরে পহেলা বৈশাখ উদযাপন করা হবে।

এবার পহেলা বৈশাখে সকাল ১১ টায় মঙ্গল শোভাযাত্রা ও শোভাযাত্রা শেষে আলোচনা সভার মধ্যে দিয়ে পহেলা বৈশাখের সীমিত পরিসরের আয়োজন শেষ হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

পূর্বপশ্চিমবিডি/জেএস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close