• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমীর খসরুর জামিন শুনানি বৃহস্পতিবার

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২৪, ১৩:২৭
নিজস্ব প্রতিবেদক

রমনা ও পল্টন মডেল থানার পৃথক আট মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানির জন্য বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ধার্য করেছেন আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে মামলাগুলো শুনানির জন্য ছিল।

তবে এদিন তার পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ আসামির উপস্থিতিতে জামিন শুনানি করতে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) ইস্যুর আবেদন করেন।

আদালত শুনানি শেষে আসামির প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন এবং তার উপস্থিতিতে আগামীকাল জামিন শুনানির তারিখও ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেন।

গত ১৪ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত আসামির গ্রেফতার দেখানো ও জামিন শুনানির জন্য এ তারিখ ধার্য করেন।

জানা যায়, গত ২৮ অক্টোবরের ঘটনাকে কেন্দ্র করে আমীর খসরুর বিরুদ্ধে ১০টি মামলা হয়। দুটি মামলায় এর আগে গ্রেফতার দেখানো হয়েছে। এ জন্য অপর আট মামলায় গ্রেফতার দেখানোসহ আট মামলায় জামিন চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে রমনা মডেল থানায় চার এবং পল্টন মডেল থানায় চারটি মামলা রয়েছে।

গত ২ নভেম্বর রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ নভেম্বর তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শুনানি,জামিন,আমীর খসরু মাহমুদ চৌধুরী,বিএনপি,মামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close