• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যুবদল সভাপতি টুকুসহ বিএনপির ২৫ নেতাকর্মীর কারাদণ্ড

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ১৬:৪৯
পূর্ব পশ্চিম ডেস্ক

পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ বিএনপির ২৫ নেতাকর্মীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডের পাশাপাশি প্রত্যেকের পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাস করে কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।

সম্পর্কিত খবর

    সোমবার (২০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামিপক্ষের আইনজীবী জাকির হোসেন জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

    দণ্ডপ্রাপ্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, স্বেচ্ছাসেবক দলের সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাবেক সেক্রেটারি আকরামুল হাসান মিন্টু, হাবিবুর রশিদ হাবিব ও যুবদল দক্ষিণের সভাপতি এনামুল হক এনাম। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ ১২ জনকে খালাস দিয়েছেন আদালত।

    মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় হয়ে ফেনী যাওয়ার কথা ছিল। তিনি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গেলে আসামিরা পুলিশের কাজে বাধা দেন। এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন তারা।

    এ ঘটনায় পল্টন মডেল থানার উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ২০১৯ সালের ৬ আগস্ট ৪০ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলার বিচার চলাকালে বিভিন্ন সময় পাঁচজন আদালতে সাক্ষ্য দেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close