• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাকিস্তানে নির্বাচনে অংশ নেওয়া পিটিআই নেতাকে গুলি করে হত্যা

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:১৯
পূর্বপশ্চিম ডেস্ক

পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদ নির্বাচনে অংশ নেওয়া পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ সোমবার রাওয়ালপিন্ডি শহরের সিভিল লাইন এলাকায় এ ঘটে বলে পুলিশ জানিয়েছে।

পিটিআইয়ের ওই নেতার নাম চৌধুরী মুহাম্মদ আদনান। এবারের নির্বাচনে জাতীয় পরিষদের রাওয়ালপিন্ডির এনএ–৫৭ আসন এবং পাঞ্জাব প্রাদেশিক পরিষদের পিপি–১৯ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। এর আগে ২০১৮ সালে পিটিআই থেকে পাঞ্জাব প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

রাওয়ালপিন্ডি পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, ব্যক্তিগত শত্রুতা থেকে মুহাম্মদ আদনানকে হত্যা করা হয়েছে। তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে আদালতের সামনে হাজির করা হবে।

এর আগে নির্বাচন–পরবর্তী সহিংসতায় আরও দুই পিটিআই কর্মী নিহত হন। গত শুক্রবার ভোট কারচুপির অভিযোগে খাইবার পাখতুনখাওয়ার শিংলা এলাকায় পিটিআই নেতা–কর্মীদের বিক্ষোভের সময় গুলি চালায় পুলিশ। এ সময় ওই দুজন নিহত হন। গুলিতে আহত হন আরও ১২ জন।

বৃহস্পতিবার পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নানা দমন–পীড়নের মধ্যে থেকেও এ নির্বাচনে চমক দেখিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। ভোটের ফল ঘোষিত হওয়া জাতীয় পরিষদের ২৬৪ আসনের মধ্যে তাঁরা পেয়েছেন সর্বোচ্চ ৯৩টি আসন। কোনো দলই এককভাবে সরকারের গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

পিটিআই,হত্যা,গুলি,নির্বাচন,পাকিস্তান,ইমরান খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close