• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নরসিংদীতে ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে আহত ১০

প্রকাশ:  ০৮ মে ২০২৪, ১৮:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

নরসিংদীতে কেন্দ্র দখলের চেষ্টার সময় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহত দুই জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

আজ বুধবার সকাল ৯টার দিকে সদর উপজেলার কাকশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে। পরে পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে তাৎক্ষণিভাবে আহতদের নাম জানা যায়নি।

জানা যায়, সকালে ৯টার দিকে কেন্দ্র দখলের চেষ্টার সময় সদর উপজেলা পরিষদ আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাকিরের সমর্থকদের সাথে কাপ-পিরিচ প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১০ জন আহত হয়েছে। ওই সময় কেন্দ্রে ভোট গ্রহণ সাময়িক ভাবে বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ৪০ মিনিট পর পুনরায় ভোট চালু করা হয়।

প্রিজাইডিং অফিসার কাউছার আহমেদ জানান, দুই পক্ষের সংঘর্ষের উত্তেজনার ফলে ৪০ মিনিট বন্ধ থাকে ভোট গ্রহণ। পরবর্তীতে পূনরায় চালু হয় কেন্দ্রটি।

এছাড়া সদর উপজেলা মূলপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে র‌্যাব সদস্যরা তাদের কেন্দ্র থেকে সরিয়ে দেয়। ওই সময় কাপ-পিরিচ প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেনের বেশ কয়েক জন সমর্থককে কেন্দ্রের ভেতরে অবস্থান করতে দেয়া যায়। পরে র‌্যাব সদস্যরা তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়।

অন্যদিকে পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালিন সময়ে কাপপিরিচ প্রতিকের প্রাথী সৈয়দ জাবেদ হোসেনর এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

নরসিংদীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। একটি কেন্দ্রের বাইরে কিছুটা উত্তোজনা দেখা দেয়। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। নির্বাচনের সার্ভিক পরিস্থিতি ভালো রয়েছে।

ভোটকেন্দ্র,সংঘর্ষ,চেয়ারম্যান প্রার্থী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close