• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পর্ন তারকাকে ঘুষ, আদালতে অভিযুক্ত ট্রাম্প

প্রকাশ:  ৩১ মার্চ ২০২৩, ১০:৪৫
আন্তর্জাতিক ডেস্ক

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখতে অর্থ দেওয়ার অভিযোগে অভিযুক্ত করা হলো আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এই প্রথম বার আমেরিকার কোনো সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে অপরাধমূলক অভিযোগ আনা হলো।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগগুলো এনেছেন ডেমোক্র্যাটিক দলের সদস্য তথা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ৷ যদিও ট্রাম্পের বিরুদ্ধে ঠিক কী কী অভিযোগ আনা হয়েছে, তা এখনো প্রকাশ্যে আসেনি।

ব্র্যাগের কার্যালয় নিশ্চিত করেছে যে, বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাম্পের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিগগিরিই ট্রাম্পের বিরুদ্ধে আনা সব অপরাধমূলক অভিযোগ প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে।

যদিও তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনী হস্তক্ষেপ’ বলে দাবি করেছেন ট্রাম্প। তিনি যাতে ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করতে পারেন, সেই জন্যই এই অভিযোগ আনা হয়েছে বলেও তার এবং সমর্থকদের দাবি।

আইনি লড়াইয়ে সহায়তা করার জন্য সমর্থকদের কাছে তহবিলেরও আবেদন করেছেন ট্রাম্প।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০০৬ সালে পর্ন তারকা স্টর্মির সঙ্গে যৌনমিলনের পর তাকে মুখ বন্ধ রাখতে মোটা টাকা দেওয়া হয়।

ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন দাবি করেছিলেন, তিনিই ট্রাম্পের হয়ে স্টর্মি এবং অন্য এক মডেল কারেনের কাছে অর্থ পৌঁছে দেওয়ার কাজ করেছিলেন।

যদিও ট্রাম্প এ অভিযোগ অস্বীকার করেছিলেন। কোহেন ইতিমধ্যেই ভোটপ্রচারে নীতি লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত হয়ে কারাগারে রয়েছেন।

উল্লেখযোগ্য যে, সম্প্রতি রিপাবলিক দলের হয়ে ২০২৪-এ আবার আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন ট্রাম্প। সেই আবহেই তাকে এই মামলায় অভিযুক্ত করা হলো।

ট্রাম্পের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো তার প্রেসিডেন্ট হিসাবে প্রত্যাবর্তনের প্রচেষ্টায় পানি ঢেলে দিতে পারে বলে অনেকে মনে করছেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ডোনাল্ড ট্রাম্প,আমেরিকা,অভিযুক্ত,অভিযোগ,অর্থ,বন্ধ,মুখ,পর্ন তারকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close