• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘‌ঐক্যফ্রন্টের একটাই দফা বাকি : আমাদের ক্ষমতা দিয়ে দেন’

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৪:২৬
ভোলা প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারীকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়েছে। দৈন্যতা ভোগা একটা দল যোগ্য কোন লোক নাই বলেই ড. কামাল হোসেনের মতো একজন দল ত্যাগকারী নেতাকে বেছে নিয়েছে। যিনি কখনো সরাসরি নির্বাচনে জয়ী হতে পারেননি। তাদের ঐক্যজোট ৭ দফা দিয়েছে তার সব কয়টি সংবিধান পরিপন্থি। কোনটাই গ্রহণযোগ্য নয়। ঐক্যফ্রন্টের শুধু একটা দফা দেয়ার বাকি ছিলো সেটা হলো ‘আমাদের হাতে ক্ষমতা দিয়ে দেন’।

শনিবার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে ভোলা সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভোলা জেলা যুব মহিলা লীগের সম্মেলন প্রস্তুতি সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ছেড়ে দেয়া আসন থেকে ড. কামাল হোসেন নির্বাচিত হয়ে ছিলেন। দুইবার নির্বাচিত হয়ে ছিলেন বঙ্গবন্ধুর আসন থেকে। আমরা তাকে ১৯৮৬ সালে মনোনয়ন দিয়েছিলাম। তিনি হেরে গেছেন কিন্তু আমরা জিতেছি। ৯১ সনে মনোনয়ন দিয়েছিলাম আবার তিনি হেরে গেছেন কিন্তু আমরা ২টি আসনে জিতেছি। এখন তিনি জোট করেছেন তাদের সাথে যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো যারা সে সময় ২৪ জনকে হত্যা করে। এই জোট রয়েছে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি, ৭১ সনে স্বাধীনতা বিরোধী ও মা বোনের ইজ্জত লুট করাদের সাথে। তাদের কোন লক্ষ নাই উদ্দেশ্য নাই।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তারা কয়েকটি দল নিয়ে একটি জোট করেছে নাম দিয়েছে জাতীয় জোট (জাতীয় ঐক্যফ্রন্ট)। এটা জাতীয় ঐক্য হয় না। জাতীয় ঐক্য হয় তখন, যখন সব দলের মধ্যে ঐক্য হয়। আমি আশা করব এ জোট নির্বাচনে অংশগ্রহণ করবে। যদি আবার ১৪ সালের মত অরাজকতা সৃষ্টি করতে চায় তাহলে আইন শৃঙ্খলা বাহিনী দক্ষতার সাথে জনগণের জানমাল হেফাজত করবে।

ভোলা জেলা যুব মহিলা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খাদিজা আক্তার স্বপ্নার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মমতাজ বেগম, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী সহধর্মীনি ও নারী জাগরণের অগ্রপথিক মিসেজ আনোয়ারা আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো.মোশারেফ হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্ধ। পরে খাদিজা আক্তার স্বপ্নাকে আহবায়ক ও নাজনিন আক্তার রুমাকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে কাজ করার জন্য আহবান জানান।

/পি.এস

ভোলা,ঐক্যফ্রন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close