• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শরণার্থী শিশুদের দায়িত্ব পুরো পৃথিবীকে নিতে হবে: প্রিয়াংকা

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ২০:৪৮ | আপডেট : ২৪ মে ২০১৮, ২৩:৩৮
নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা শিশু ও নারীদের সহায়তায় এগিয়ে আসতে গোটা বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন বলিউড ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী এবং ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াংকা চোপড়া।

তিনি বলেন, শরণার্থী শিশুদের দায়িত্ব পুরো পৃথিবীকে নিতে হবে। কারণ তাদের যাওয়ার কোনও জায়গা নাই। হৃদয় খুলে দিন। আপনারা মনে সহমর্মিতা আনুন। আমাদের নিজেদের শিশুদের মতো এই শিশুদের দেখুন।

কক্সবাজারের রোহিঙ্গা আশ্রয় শিবির ঘুরে এসে বৃহস্পতিবার ঢাকার লো মেরিডিয়ান হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রিয়াঙ্কা চোপড়া। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি সীমা সেনগুপ্ত, ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশনস চিফ জ্যঁ জ্যাক সিমনও।

গত চার দিনে তিনি উখিয়া ও টেকনাফের ১০টি শরণার্থী ক্যাম্প এবং সীমান্তের কাছের রোহিঙ্গা আগমনের ট্রানজিট পয়েন্ট ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটিয়ে বোঝার চেষ্টা করেন তাদের বাস্তবতা, তাদের সঙ্কট।

সীমান্ত উন্মুক্ত করে দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করে প্রিয়াংকা চোপড়া বলেন, বাংলাদেশ সীমান্ত খুলে দিয়েছে, তাদের প্রতি মানবিকতার জন্য। যে মানবিকতা সারা বিশ্বের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন।

এর আগে কক্সবাজারে তিনদিন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বৃহস্পতিবার ঢাকায় ফেরার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় বিশ্ববাসীকে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানান প্রিয়াংকা।

প্রিয়াংকা বলেন, রোহিঙ্গা শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। কিন্তু বাংলাদেশে আশ্রিত জীবনে এখন তারা মৌলিক শিক্ষা পাচ্ছে। তাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রায় ১৫ মিনিটের লাইভ ভিডিওতে কক্সবাজারকে বিদায় জানিয়ে ঢাকার পথে বিমানে উড়াল দেন প্রিয়াংকা।

উল্লেখ্য, জাতিসংঘ সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে সোমবার সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রিয়াংকা। সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে তিনি বেলা সাড়ে ১২টায় ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান। চার দিন অবস্থান শেষে আজ রাতে (বৃহস্পতিবার) প্রিয়াংকা চোপড়া বাংলাদেশ ত্যাগ করবেন বলে জানা যায়।

অভি

রোহিঙ্গা,শিশু,নারী,প্রিয়াংকা চোপড়া,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close