• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পুলিশি হেফাজতে নির্যাতন: ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ০৫ মে ২০২৪, ২২:৪০ | আপডেট : ০৫ মে ২০২৪, ২২:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

মুন্সীগঞ্জের সিরাজদিখান থানায় পুলিশি হেফাজতে নির্যাতনের অভিযোগে (ওসি) মো. মুজাহিদুল ইসলামসহ ৯ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পুলিশের হেফাজতে নির্যাতনের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন নির্যাতনের শিকার আব্দুল বারেক।

আব্দুল বারেক সিরাজদিখান উপজেলার বড়বর্তা গ্রামের বাসিন্দা ও স্থানীয় কেয়াইন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

আদালতের বেঞ্চ সহকারী মো. হোসেন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মুন্সীগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ কাজী আব্দুল হান্নান মামলার ঘটনার সত্যতা যাচাইপূর্বক তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআই’র পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে বাদি তথা ভুক্তভোগীদের জখমের বিষয়ে সিভিল সার্জনকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাদি পক্ষের আইনজীবী মো. জামাল হোসাইন বলেন, গত ১৮ এপ্রিল জেলার সিরাজদিখান থানায় একটি মামলা রুজু করা হয়। ২৪ এপ্রিল ওই মামলায় এজাহার নামীয় আসামি দেখিয়ে উপজেলার কুচিয়ামোড়া গ্রামের আব্দুল বারেকসহ ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ওই দিন রাতে গ্রেপ্তারকৃতদের থানা পুলিশের হেফাজতে নির্যাতন করা হয়। পরদিন গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হলে; তাদের কারাগারে পাঠানো হয়।

তিনি আরও বলেন, কারাগার থেকে আব্দুল বারেক বাদী হয়ে সিরাজদীখান থানার ওসিসহ আরও ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশি হেফাজতে নির্যাতনের অভিযোগ দায়ের করেছেন আদালতে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মুস্তাফিজুর রহমান বলেন, শুনেছি আদালতে একটি পিটিশন মামলা হয়েছে। তবে ওই ঘটনার সময় আমি প্রশিক্ষণে ছিলাম।

প্রসঙ্গত, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ’র সমর্থক এবং পরাজিত প্রার্থী গোলাম সারোয়ার কবীর’র সমর্থক গ্রুপের মধ্যে গত ২৩ এপ্রিল বিকেল পাঁচটা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়। এতে ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এই ঘটনায় ১৩ জনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। ওই সময় পুলিশের হাতে আটক ব্যক্তিদের নির্যাতনের অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়েছে।

মামলা,নির্যাতন,সিরাজদিখান থানা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close