• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি'র নির্বাচনে সভাপতি-সনি ও সম্পাদক-আজিম

প্রকাশ:  ০৪ মে ২০২৪, ২১:৫৮
বেনাপোল প্রতিনিধি

বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি'র ২০২৪ নির্বাচনে পুণরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এ কে এম আতিকুজ্জামান সনি এবং সাধারণ সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় জয়লাভ করেছেন আজিম উদ্দিন গাজী। উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত ভোট গ্রহণে এ নিয়ে পর পর দ্বিতীয়বারের মত সভাপতি হলেন আতিকুজ্জামান সনি এবং তৃতীয়বারের মত সাধারণ সম্পাদক হলেন আজিম উদ্দিন গাজী।

শনিবার(৪ মে) বন্দর সংলগ্নে অবস্থিত বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবনে এ ভোট অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়, শেষ হয় বিকাল ৪টায়। সমিতি'র মোট নারী-পুরুষ ভোটারের সংখ্যা ৬২০ জন,এর মধ্যে ভোট প্রদান করেছেন ৪৭৬ জন। ৭৬.৭৭% ভোট ভোট গ্রহণে নিরবিচ্ছিন্ন আনতে ভোট কেন্দ্রে মোট ৬টি বুথ স্থাপণ করা হয়। ভোট গ্রহণ সুষ্ঠ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। নির্বাচন পর্যবেক্ষণে প্রায় ৫০-৬০ জন সাংবাদিক, গণমাধ্যমকর্মী এবং মানবাধিকার কর্মকর্তাগণকে অংশ নিতে দেখা যায়।

নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপূর্ণ ভাবে পরিচালনার জন্য সংগঠনের পক্ষ থেকে গঠিত নির্বাচন কমিশনে প্রধান নির্বাচনের দায়িত্ব পালণ করেন-কাজী শাহজাহান সবুজ এবং নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালণ করেন-মোহাম্মাদ শাহাদৎ হোসেন এবং মোহাম্মাদ আলী। নির্বাচন পর্যবেক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-গণেশ চন্দ্র বসু(শ্রমকর্তা,বিভাগীয় শ্রমদপ্তর,খুলনা)।

বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হয়। ভোট গণনা শেষে জানা যায়-

সংগঠনের কার্যনির্বাহী কমিটি'র মোট সংখ্যা-সভাপতি,সাধারণ সম্পাদক সহ ১৩ জন।

নির্বাচনে প্রতিদ্বন্ধিতায় জয়ী সনি-আজিম প্যানেলের "সমমনা ঐক্য পরিষদ" এর সাধারণ সম্পাদক-আজিম উদ্দিন গাজী সহ মোট ১০ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্ধিতায় জয়লাভ করেন। বাকী সভাপতি পদে-এ কে এম আতিকুজ্জামান সনি(চেয়ারমার্কা) এবং প্রার্থী জয়নাল আবেদীন(মোমবাতি মার্কা) এর মধ্যে প্রতিদ্বন্ধিতায় জয়লাভ করেন-এ কে এম আতিকুজ্জামান সনি(চেয়ারমার্কা)। মোট ভোট পেয়েছেন-৪৪৩ ভোট। জয়নাল আবেদিন(মোমবাতি মার্কা) পেয়েছেন-২৮ ভোট।

বাকী ০২(দুই) জন কার্যকরী সদস্য নির্বাচনে ০৩(তিন) জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এরা হলেন-

মোঃ মোস্তাক আহম্মেদ মাখন(গরুরগাড়ী মার্কা),মোঃ কুতুব উদ্দিন গাজী(উড়োজাহাজ মার্কা) এবং শেখ তৌহিদ(বটগাছ মার্কা)। এদের মধ্যে যে দুইজন কার্যকরী সদস্য পদে জয়লাভ করেন তারা হলেন-মোঃ মোস্তাক আহম্মেদ মাখন এবং কুতুব উদ্দিন গাজী।

নির্বাচিত কমিটি'র নামের তালিকা নিচে দেওয়া হলো-

১। সভাপতি-এ কে এম আতিকুজ্জামান সনি

২। সহঃ সভাপতি(১)-ইদ্রিস আলী

৩। সহঃ সভাপতি(২)-মশিয়ার রহমান

৪। সাধারণ সম্পাদক-আজিম উদ্দিন গাজী

৫। যুগ্ম-সাধারণ সম্পাদ-মোঃ খায়রুল ইসলাম

৬। সাংগঠনিক সম্পাদক-মোঃ সাজেদুর রহমান সুমন

৭। অর্থ সম্পাদক-মোঃ মুছা করিম(মুছা)

৮। পরিবহণ ও বন্দর বিষয়ক সম্পাদক-মোঃ আসাদুজ্জামান আসাদ

৯। দপ্তর সম্পাদক-জহুরুল ইসলাম রিপণ

১০। ক্রিড়া ও সংস্কৃতি সম্পাদক-রাজু আহম্মেদ

১১। প্রচার সম্পাদক-আহসান হাবিব

১২। কার্যকরী সদস্য(১)-মোঃ মোস্তাক আহম্মেদ মাখন

১৩। কার্যকরী সদস্য(২)-মোঃ কুতুব উদ্দিন গাজী।

ভোট গণনায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন-মোঃ আজিজুল হক(সভাপতি,সাংবাদিক ঐক্য পরিষদ,শার্শা উপজেলা ও সাধারণ সম্পাদক,বন্দর প্রেসক্লাব বেনাপোল),মোঃ আইয়ুব হোসেন পক্ষী(সাধারণ সম্পাদক,সাংবাদিক ঐক্য পরিষদ,শার্শা উপজেলা ও সীমান্ত প্রেসক্লাব বেনাপোল)।

ট্রান্সপোর্ট মালিক সমিতি,বেনাপোল,নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close