• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

প্রকাশ:  ০৪ মে ২০২৪, ১৪:৪০
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নির্মাণাধীন বেশ কয়েকটি ভবনের জন্য লিফট কিনতে ফিনল্যান্ডে গেছেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারসহ চার সদস্যের এক প্রতিনিধি দল।

আজ শনিবার ভোরে ফিনল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন তারা।

বিদেশে যাওয়া এই প্রতিনিধি দলে আছেন- বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ বি এম তৌফিক হাসান ও পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক জাবেদ আলম মৃধা।

প্রশাসনিক ভবন সূত্র জানায়, লিফট ক্রয়ের জন্য দ্বিতীয় প্রি–শিপমেন্ট ইনস্পেকশনের (পিএসআই) টিমের মনোনীত সদস্য হিসেবে ইন্ডাস্ট্রি পরিদর্শন করতে ঠিকাদারের খরচে এই প্রতিনিধি দলটি ফিনল্যান্ড গেছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে নির্দিষ্ট সময়ের জন্য ছুটিও মঞ্জুর করেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত ছুটি মঞ্জুরের এক চিঠিতে উল্লেখ করা হয়, আপনার দরখাস্তের বরাতে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, উপাচার্য কর্তৃক লিফট ক্রয়ের লক্ষ্যে দ্বিতীয় পিএসআই টিমের মনোনীত সদস্য হিসেবে ইন্ডাস্ট্রি ভিজিট করার জন্য ফিনল্যান্ড গমন এবং অবস্থানের জন্য আপনাকে ২ হতে ৯ মে পর্যন্ত ৮ দিন কর্তব্যরত ছুটি মঞ্জুর ও কর্মস্থল ত্যাগের অনুমতি দেয়া হয়েছে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কিংবা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কোনো আর্থিক খরচ বহন করবে না।

এতে আরও বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় হতে জারিকৃত ১৯ জুন ২০১১ তারিখের ০৩.০৬৯.০২৫.০৬. ০০.০৩.২০১১-১৪৪ (৫০০) সংখ্যক স্মারকের ৮ ধারায় বর্ণিত ক্ষমতাবলে এবং শিক্ষা মন্ত্রণালয়ের ২৪ নভেম্বর ২০২২ তারিখের পত্রের প্রেক্ষিতে উপাচার্য আপনাকে বিদেশ গমনের অনুমতি দিয়েছেন। আপনাকে আরও জানানো যাচ্ছে যে, আপনার বিদেশে অবস্থানকালীন সময়ে অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে প্রো-ভাইস চ্যান্সেললের (শিক্ষা) দায়িত্ব পালনের অনুমতি দেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়,প্রো ভিসি,লিফট প্রকল্প

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close