• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদে সড়ক দুর্ঘটনা বেড়েছে ৩১.২৫%, নিহত ৪০৭

প্রকাশ:  ২০ এপ্রিল ২০২৪, ১৩:৫০
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

ঈদ-উল-ফিতরের আগে ও পরে সারাদেশে সড়ক-মহাসড়কে ৩৯৯টি সড়ক দুর্ঘটনায় ৪০৭ জন নিহত ও ১,৩৯৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ পরিসংখ্যান তুলে ধরেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের প্রতিবেদনে ঈদযাত্রা শুরুর দিন ৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল ঈদ শেষে কর্মস্থলে ফেরা পর্যন্ত তথ্য এ পরিসংখ্যানে উঠে এসেছে।

এছাড়া রেল পথে ১৮টি দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যু ও ২১ জন আহত হয়েছেন। নৌ-পথে দুটি দুর্ঘটনায় সাতজনের মৃত্যু ও পাঁচজন আহত হয়েছেন।

সড়ক, রেল ও নৌ-পথে মোট ৪১৯টি দুর্ঘটনায় ৪৩৮ জন নিহত ও ১,৪২৪ জন আহত হয়েছেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির পরিসংখ্যান বলছে, এবারের ঈদে গতবারের তুলনায় সড়ক দুর্ঘটনা বেড়েছে ৩১.২৫%।

এর আগে, ২০২৩ সালের ঈদ-উল-ফিতরে ৩০৪টি সড়ক দুর্ঘটনায় ৩২৮ জন নিহত ও ৫৬৫ জন আহত হয়েছিল। সে হিসেবে এবারের ঈদে সড়ক দুর্ঘটনা ৩১.২৫% ও মৃত্যু বেড়েছে ২৪.০৮%। আর আহতের সংখ্যা বেড়েছে ১৪৭.৪৩%।

প্রতিবেদনে দেখা যায়, এবারও দুর্ঘটনার শীর্ষে রয়েছে মোটরসাইকেল। এবারের ঈদে ১৯৮টি মোটরসাইকেল দুৰ্ঘটনায় ১৬৫ জন নিহত ও ২৪০ জন আহত হয়েছেন; যা মোট সড়ক দুর্ঘটনার ৪৯.৬২%। এছাড়া নিহতের ৪০.৫৪% এবং আহতের ৩০.৩৭% মোটরসাইকেল দুর্ঘটনার শিকার।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি,সড়ক দুর্ঘটনা,নিহত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close