• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিশু হত্যা মামলায় একজনের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

প্রকাশ:  ১৯ মার্চ ২০২৪, ২৩:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

ঝালকাঠিতে শিশু হত্যা মামলায় এক যুবকের ফাঁসি ও আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মাসুদুর রহমান এ রায় দেন। এ সময় শাহাদাত হোসেন নামে অপর এক আসামিকে খালাস দেওয়া হয়। মামলার তিন আসামি শিশু আদালত থেকে খালাস পায়। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত যুবকের নাম ইয়াসিন জামাদ্দার (২০)। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামির নাম রেহেনা বেগম (৪৫)।

মামলার বিবরণ থেকে জানা যায়, কাঠালিয়া উপজেলার জোড়খালি গ্রামের শাহীন জমাদ্দারের মেয়ে মাদ্রাসা যাতায়াতের পথে প্রতিবেশী ইয়াসিন জমাদ্দার উত্ত্যক্ত করত। এতে তার ভাই মেহেদী হাসান (৮) বাধা দিলে তার ওপর ইয়াসিন ক্ষিপ্ত হয়।

২০১৫ সালের ২৮ আগস্ট বিকেলে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয় শিশু মেহেদী হাসান। পরে ওই বছরের ৩১ আগস্ট বিকেলে স্থানীয় আনসার আলীর বাগানে ক্ষতবিক্ষত অবস্থায় মেহেদীর লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় মেহেদী হাসানের বাবা শাহিন জমাদ্দার প্রতিবেশী তিন শিশুসহ ছয়জনকে আসামি করে কাঠালিয়া থানায় মামলা দায়ের করে।

২০১৭ সালের ৩০ ডিসেম্বর সর্বশেষ ঝালকাঠি সিআইডির এসআই সিদ্দিকুর রহমান আদালতে অভিযোগপত্র দান করেন। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করে রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) আ.স.ম. মোস্তাফিজুর রহমান মনু ও আসামিদের পক্ষে নাসিরুদ্দিন কবির মামলা পরিচালনা করেন। এই মামলার আসামি মোহাম্মদ শাহাদাত হোসেন ও অপর তিন শিশু আসামিকে শিশু আদালত থেকে খালাস প্রদান করা হয়।

ঝালকাঠি,শিশু হত্যা,ফাঁসি,যাবজ্জীবন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close