• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গবিতে ইভটিজিংয়ের ঘটনায় মারধর

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৮ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০৮
গবি প্রতিনিধি

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ইভটিজিংয়ের প্রতিবাদ করায় রাজনীতি ও প্রশাসন বিভাগের কিছু শিক্ষার্থীর বিরুদ্ধে মারধরের অভিযোগ উঠেছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট চত্বরে মারধরের ঘটনাটি ঘটে। এ বিষয়ে প্রক্টর মো. রফিকুল ইসলাম বরাবর পৃথকভাবে অভিযোগ করেছেন ভুক্তভোগী আইন বিভাগের দুই ছাত্রী এবং সাধারণ শিক্ষার্থীরা।

ভুক্তভোগী দুই ছাত্রী হলেন আইনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী । তারা জানান, বিভাগের করিডোরে দাড়িয়ে তারা ছবি তোলার সময় রাজনীতি ও প্রশাসন বিভাগের এক জুনিয়র শিক্ষার্থী তাদেরকে উত্ত্যক্ত করে। ধারাবাহিকভাবে আজেবাজে কথা বলায় তারা সহপাঠী ও সিনিয়রদের বিষয়টি জানান। তারা এসে উত্যক্তকারী শিক্ষার্থীকে বুঝিয়ে পাঠিয়ে দেয়।

পরবর্তীতে ২০ মিনিট পর তারা ক্যান্টিনে খেতে গেলে রাজনীতি ও প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা ক্যান্টিন থেকে বের করে এনে তাদের সহপাঠীদের উপর আতর্কিত হামলা চালায়।

অভিযুক্ত কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, ঘটনার সূত্রপাত পূর্বশত্রুতার জের ধরে। শুরুতে ইভটিজিংয়ের অভিযোগে রাজনীতি ও প্রশাসনের শিক্ষার্থীকে মারধর করা হয়। বিভাগের অন্য শিক্ষার্থীরা এই বিষয়ে কথা বলতে গেলে ঘটনার এক পর্যায়ে হাতাহাতি হয়।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. পারভেজ আহমেদ বলেন, 'শিক্ষার্থীদের মধ্যে এমন মারামারির ঘটনা দুঃখজনক এবং নিন্দনীয়। আইন বিভাগের শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগপত্র নিয়ে এসেছিল। আমি তাদের প্রক্টরিয়াল বডির কাছে পাঠিয়েছি। আশা করি তারা এর সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার করবেন'।

এ বিষয়ে আরও জানতে রাজনীতি ও প্রশাসন বিভাগের সভাপতি ড. আলী আজমের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তিনি ফোনকল রিসিভ করেননি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য ড. মো. ফুয়াদ হোসেন বলেন, 'আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি দুই পক্ষ এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেয়া হবে।'

সাভার,গণ বিশ্ববিদ্যালয়ে (গবি),ইভটিজিং

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close