• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেতন উল্লেখ না থাকলে তা নিয়োগপত্র হতে পারে না

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, “দেশব্যাপী সাংবাদিকদের ডাটাবেজ তৈরির জন্য আমাদের কাছে কয়েক হাজার আবেদন জমা পড়েছে। কিন্তু বাছাইয়ে সেখান বেশিরভাগ আবেদন বাদ পড়েছে। কারণ অনেক সাংবাদিকের নিয়োগপত্রে বেতন উল্লেখ থাকে না, বেতন উল্লেখ না থাকলে তা নিয়োগপত্র হতে পারে না। অবশ্যই নিয়োগপত্রে বেতন উল্লেখ থাকবে হবে।”

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ‘‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরও বলেন, “অনেকের নিয়োগপত্রে উল্লেখ থাকে বিজ্ঞাপনের জন্য কমিশন দেওয়া হবে। বিজ্ঞাপনের পেছনে সাংবাদিকদের ছুটতে হলে তিনি আর সাংবাদিক থাকেন না, ওই প্রতিষ্ঠানের দালাল হয়ে যান।”

সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ চলমান প্রক্রিয়া উল্লেখ করে তিনি বলেন, “এটি চলতেই থাকবে, যাদের আবেদন বাতিল হয়েছে তারা সংশোধন করে আবার আবেদন করতে পারবেন। নীতিমালা অনুযায়ী সব সাংবাদিকদের ডাটাবেজে অন্তর্ভুক্ত করা হবে। জামালপুর সার্কিট হাউজ কনফারেন্স রুমে এই সেমিনার ও মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ প্রেস কাউন্সিল।”

এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমানের সভাপতিত্বে প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুমি আক্তার, সিনিয়র তথ্য কর্মকর্তা জালাল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ আনোয়ার, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, বাংলাদেশ বেতার ও এসএ টিভির সাংবাদিক ফজলে এলাহী মাকাম, দীপ্ত টিভির তানভীর আহমেদ হীরা, এনটিভি ও খবরের কাগজের আসমাউল আসিফ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ প্রেস কাউন্সিল, সরকার, প্রশাসন, গণমাধ্যম ও সাংবাদিকরা মিলে অপসাংবাদিকতা ঠেকিয়ে মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। মতবিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

জামালপুর,সাংবাদিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close